আজ খবর ডেস্ক:
Anubrata Mondal তদন্তে অসহযোগিতা করার অভিযোগে সিবিআইয়ের (CBI) হাতে গ্রেপ্তার হওয়া এবং জেল হাজতে থাকা বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal) “শোন অ্যারেস্ট” (Shown Arrest) করল ইডি (ED)।
দিল্লিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্র ও অর্থ মন্ত্রকের অনুমোদন চেয়েছিল ইডির পূর্বাঞ্চলীয় অধিকর্তা অফিস।
মিলেছে অনুমতি। বিশেষ সূত্রে খবর, পশ্চিমবঙ্গ থেকে আগামীকাল সকালেই অনুব্রত মণ্ডলকে নিয়ে যাওয়া হতে পারে ইডির দিল্লির সদর দপ্তরে।

গরু পাচার মামলায় (Cattle Smuggling Case) সিবিআইয়ের পরে ইডি গ্রেপ্তার করল অনুব্রত মণ্ডলকে। এদিন আসানসোল জেলে গিয়ে তাঁকে ম্যারাথন জেরা করেন ইডির আধিকারিকরা। কিন্তু সাড়়ে পাঁচ ঘণ্টা জেরা করার পরেও অনুব্রতর কাছ থেকে সদুত্তর মিলছিল না বলে খবর। এরপরই বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে গ্রেপ্তার করে ইডি।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টা থেকে অনুব্রতকে জেরা শুরু করেন ইডির আধিকারিকরা। কিন্তু তিনি বিপুল আয়ের উৎস সম্পর্কে তথ্য গোপন করছিলেন বলে অভিযোগ। এরপরই তাঁকে গ্রেপ্তার করে ইডি। সূত্রের খবর চার পাতার প্রশ্নপত্র অনুব্রতর সামনে হাজির করা হয়। কিন্তু তিনি একাধিক প্রশ্নের উত্তর এড়িয়ে যান বলে অভিযোগ।

ইডি সূত্রে খবর, তৃণমূল নেতাকে ‘শোন অ্যারেস্ট’ করা হয়েছে। যার অর্থ, আগামী ২৪ ঘণ্টার মধ্যেই তাঁকে আদালতে হাজির করাতে হবে। তদন্তকারীদের একটি সূত্র জানায়, গরু পাচার মামলায় লেনদেন সংক্রান্ত বেশ কিছু বিষয় নিয়ে অনুব্রতকে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু কোনও প্রশ্নেরই যথোপযুক্ত জবাব দেননি তিনি। তদন্তে অসহযোগিতার অভিযোগেই অনুব্রতকে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি ওই ইডি সূত্রের।
প্রসঙ্গত, গরু পাচার মামলায় গত আগস্ট মাসে সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হয়েছিলেন অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সহগল হোসেন। তিনিও আসানসোল সংশোধনাগারে বন্দি ছিলেন। সম্প্রতি সহগলকেও একই ভাবে ‘শোন অ্যারেস্ট’ করে দিল্লি নিয়ে যেতে চেয়েছিলেন ইডির তদন্তকারীরা। শেষ পর্যন্ত তাঁকে দিল্লি নিয়েও যাওয়া হয়।

ইডি সূত্রে দাবি, যে অনুব্রতকে দিল্লি নিয়ে গিয়ে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন করতে পারেন তদন্তকারী সংস্থা আইনজীবী। সহগলের ক্ষেত্রে ঠিক যে রকম ঘটেছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *