আজ খবর ডেস্ক:
গতকালই ডেঙ্গুতে (Dengue in Bengal) আক্রান্ত হয়ে মারা গিয়েছেন কলকাতার এক সরকারি হাসপাতালের অ্যাসিস্ট্যান্ট সুপার।
বিরোধীদের দাবি, রাজ্য সরকার মোট ডেঙ্গু আক্রান্তের সংখ্যা গোপন করছে। ডেঙ্গু প্রতিরোধে কোথাও কোনও কার্যকরী ব্যবস্থা নেওয়া হচ্ছে না। তার জেরে একের পর এক রোগীর মৃত্যু হচ্ছে।
Dengue in Bengal কলকাতার পাশাপাশি শহরতলিতেও বহু মানুষ ডেঙ্গু আক্রান্ত। মৃত্যুর সংখ্যাও কম নয়। উদ্বেগ ক্রমশ বাড়ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও কলকাতার মেয়র (Mayor of Kolkata) ফিরহাদ হাকিমের (Firhad Hakim) বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে বিরোধীরা।
এই পরিস্থিতিতে ডেঙ্গুকে রীতিমত “আন্তর্জাতিক” তকমা দিলেন ফিরহাদ হাকিম।


ফিরহাদ বলেন, “ডেঙ্গু এখন একটি আন্তর্জাতিক ফেনোমেনন। ঢাকা, মালয়েশিয়া, সিঙ্গাপুর সহ বিদেশেও ডেঙ্গু হচ্ছে। উত্তরপ্রদেশে তো প্লেটলেটের জায়গায় মোসাম্বির রস খাইয়ে দেওয়া হয়েছে। মানুষ সচেতন না হলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও (Narendra Modi) ডেঙ্গু আটকাতে পারবেন না।”

এদিকে এদিনই খবর মিলেছে, হুগলির আরামবাগের তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দারের (TMC MP Aparupa Poddar) স্বামী ও মেয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে শ্রীরামপুরের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।
প্রসঙ্গত, সাংসদ অপরূপার স্বামী সাকির আলি নিজে রিষড়া পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর। অপরদিকে, অপরূপার ডেঙ্গু আক্রান্ত মেয়ের বয়স মাত্র আড়াই বছর। স্বভাবতই অত্যন্ত দুশ্চিন্তায় রয়েছেন সাংসদ।

জানা গিয়েছে, সম্প্রতি সপরিবারে হায়দরাবাদ (Hyderabad) বেড়াতে গিয়েছিলেন অপরূপা। সেখান থেকে ফিরতেই সাংসদের স্বামী ও মেয়ের জ্বর হয়। চিকিৎসকের কাছে গেলে রক্তপরীক্ষার পরামর্শ দেন দু’জনকেই। পরীক্ষার পর জানা যায়, দুজনেই ডেঙ্গু পজিটিভ।
এরপরই সাংসদের স্বামী ও সন্তানকে শ্রীরামপুরের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সাংসদ অপরূপা পোদ্দারের নিজের শরীরও ভালো নয় বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, এ বছর রাজ্যে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা স্বাস্থ্য দপ্তরের হিসাব অনুযায়ী ৪৮ হাজার ৫৭ জন। গত এক সপ্তাহেই রাজ্যে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৫৩৯৬ জন। সংক্রমণের হার ১২.৭ শতাংশ। সব চেয়ে খারাপ অবস্থা কলকাতা, উত্তর ২৪ পরগণা এবং মুর্শিদাবাদের। রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগেছে বাম ও গেরুয়া শিবির।


এদিন শ্রীরামপুর পুরসভার সামনে মশারি টাঙিয়ে বসে পড়ে বিক্ষোভ শুরু করেন বিজেপি সমর্থকরা। গত সপ্তাহে শ্রীরামপুরে দুজনের মৃত্যু হয়েছে ডেঙ্গুতে। পুর প্রশাসন ডেঙ্গি মোকাবিলায় ব্যর্থ বলে অভিযোগ বিজেপির।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *