আজ খবর ডেস্ক:
Aindrila Sharma Update হাওড়ার বেসরকারি হাসপাতালে এখনও ভেন্টিলেশনে রয়েছেন ঐন্দ্রিলা (Aindrila Sharma)। পরিবার- পরিজন ছাড়াও ঐন্দ্রিলার জন্য উদ্বেগে রয়েছেন সকলে।এখনও অতিসঙ্কটজনক তিনি। হাসপাতাল সূত্রে খবর, এই মুহূর্তে কোমায় (Coma) রয়েছেন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। চিকিৎসার ভাষায় গ্লাসগো কোমা স্কেলে ৩ থেকে বাড়েনি মাত্রা। এই মাত্রা ৫এর নিচে মানে, মস্তিষ্ক কার্যত কর্মক্ষম নয় এই মুহূর্তে।
শুক্রবার রাতে অভিনেত্রীর শারীরিক অবস্থার বিস্তারিত স্থিতি জানিয়ে একটি লম্বা পোস্ট করেন সব্যসাচী চৌধুরী। যা পড়ে, কিছুটা আশার আলো দেখছেন সকলে।

হাসপাতাল সূত্রে খবর, রক্তচাপ এবং নাড়ির স্পন্দন একটু বাড়লেও মস্তিষ্ক সাড়া দেয় নি এখনও। চিকিৎসায় কিছুটা সাড়া দিচ্ছেন , তবে এখনও জ্ঞান ফেরেনি। কোমায় থাকাকালীন, কখনও অঙ্গ নড়াচড়া হতে পারে সাময়িক। তাই এখনই নিশ্চিন্ত হতে পারছেন না চিকিৎসকেরা। এখনও বিপদ কাটেনি। এই মুহূর্তে দাঁড়িয়ে, নতুনভাবে স্বাস্থ্যের অবনতি না হওয়াই, অনেকটা ইতিবাচক, মনে করছেন মেডিক্যাল টিমের একাংশ।


বৃহস্পতিবার শহরের এক সরকারি এবং বেসরকারি হাসপাতালের স্নায়ুরোগ বিশেষজ্ঞরা দেখে গিয়েছেন ঐন্দ্রিলাকে। তাঁদের মতে কোনও রোগীর শারীরিক অবস্থার মান নির্ধারিত হয় চোখের নড়াচড়া, অঙ্গ সঞ্চালনা, মৌখিক প্রতিক্রিয়ার ভিত্তিতে। ঐন্দ্রিলার E1VtM1 অর্থাৎ গ্লাসগো কোমা স্কেল-র মাত্রা ছিল ৩।

মাত্রা ৩ হল সর্বনিম্ন, অর্থাৎ রোগীর নিজে থেকে শ্বাস নেওয়ার ক্ষমতাটুকুও থাকে না। ভবিষ্যতে জেগে ওঠার প্রবণতা খুবই কম। তবে পার্মানেন্ট বা স্থায়ী কোমা হয়ত এখনই বলা যাবে না। যদি কোনও চিকিৎসার পথ থাকে, ট্রিটমেন্ট করলে হয়োত ভবিষ্যতে, কয়েকদিন পর, এক সপ্তাহ পর বা দুই সপ্তাহ পর আস্তে আস্তে… ঠিক হয়ে যায়, সেটা আলাদা ব্যাপার।’ তবে এই মুহূর্তে কোমা স্কেলের মাত্রা অনুযায়ী অতিসঙ্কটজনক অবস্থায় রয়েছেন ঐন্দ্রিলা। এমনটাই মত চিকিৎসকদের।

প্রশ্ন উঠেছে, এই পরিস্থিতি থেকে রোগীকে ফিরিয়ে আনা কি সম্ভব? কারণ, শুক্রবার রাতে ঐন্দ্রিলার পরিবারের তরফে ভাবনা চিন্তা করা হচ্ছিল তাঁকে ভেলোরে (Vellore) নিয়ে যাওয়ার জন্য। যদিও ঐন্দ্রিলার মেডিকেল টিম জানিয়ে দেয়, এতে ফল হিতে বিপরীত হতে পারে। সম্পূর্ণ ভেন্টিলেশনে থাকা অবস্থায় রোগীর স্থানান্তর শরীরে সংক্রমনের মাত্রা আর ও বাড়াতে পারে।
Aindrila Sharma Update চিকিৎসকদের মতে, এমনিতেই পেশেন্টের ব্রেন ফাংশন ডাউন হয়ে আছে। এই পরিস্থিতিতে মস্তিষ্কে দ্বিতীয় অস্ত্রোপচার শারীরিক প্যারামিটারে এই মুহূর্তে সম্ভব নয়। কিন্তু কারেক্টবল কজ যদি না থাকে, সেক্ষেত্রে ইমপ্রুভ করার সম্ভাবনা খুবই কম।


প্রসঙ্গত, প্রায় ২ সপ্তাহ হয়ে গেছে হাসপাতালে ভর্তি রয়েছেন ঐন্দ্রিলা শর্মা। আচমকাই স্ট্রোক হয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। সেই থেকে লড়াই চলছে। গত সপ্তাহে চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন অভিনেত্রী। সকলের মনেই আশা জাগছিল। কিন্তু ফের অবস্থার অবনতি। চিকিৎসকরা তাঁদের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ‘লড়াকু’ ঐন্দ্রিলার ফিরে আসার অপেক্ষায় পথ চেয়ে রয়েছেন সকলে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *