আজ খবর ডেস্ক:
Dengue পরপর হার। সমর্থকদের হতাশা। অর্থ কষ্ট। এর মধ্যে চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগানের (ATK Mohun Bagan) কাছে ২-০ পরাজয়! চলতি মরসুমে টানা সাতটি ডার্বি হার। সত্যিই সময় ভাল যাচ্ছে না ইস্টবেঙ্গলের (East Bengal)।


এবার আরেক দুঃসংবাদ। কার্যত বড়সড় ধাক্কা খেল লাল-হলুদ শিবির। ডেঙ্গু (Dengue) আক্রান্ত ইস্টবেঙ্গল অধিনায়ক সৌভিক চক্রবর্তী। বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন তিনি। তবে, শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই জানা গিয়েছে।

এদিকে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে রবি ও সোমবার মিলিয়ে একাধিক মৃত্যুর খবর সামনে এসেছে। যা স্বাভাবিকভাবেই প্রশাসনের কপালে চিন্তার ভাঁজ বাড়িয়েছে। স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, শুধুমাত্র কলকাতাতেই Dengue ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৫ হাজারের বেশি মানুষ। গোটা রাজ্যে সংখ্যাটা প্রায় ৫০ হাজার। রাজ্যে তুলনায় কলকাতা পজিটিভি রেট দ্বিগুণ।
ডেঙ্গু এবার থাবা বসাল ময়দানেও। আক্রান্ত হলেন ইস্টবেঙ্গল অধিনায়ক, দলের নির্ভরযোগ্য মিডফিল্ডার সৌভিক চক্রবর্তী। ২ দিন আগে জ্বরের উপসর্গ নিয়ে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। রক্ত পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়েছে।

প্রসঙ্গত, গত বছর গোড়ালির চোটের কারণে ইস্টবেঙ্গল দলে ছিলেন না সৌভিক। আপাতত যা পরিস্থিতি, তাতে বেঙ্গালুরুর বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে ইস্টবেঙ্গল অধিনায়কের খেলা অনিশ্চিত। পুজোর আগেই করোনায় (Covid 19) আক্রান্ত হয়েছিলেন তিনি।
এদিকে ডার্বিতে হারের ধাক্কা এখনও কাটেনি লাল-হলুদ শিবিরের।
অপরদিকে, মুর্শিদাবাদের জিয়াগঞ্জে একটি হাসপাতালে চিকিৎসাধীন গায়ক অরিজিৎ সিং এর স্ত্রী কোয়েল রায়। গত তিনদিন ধরে তিনিও ডেঙ্গু আক্রান্ত। স্বাস্থ্য দপ্তরের ডেঙ্গু সংক্রান্ত রাজ্য ওয়াড়ি তালিকায় প্রথম তিনটি জেলার একটি হল মুর্শিদাবাদ।

সোমবার কলকাতার দুই পৃথক হাসপাতালে মৃত্যু হল ২ ডেঙ্গু আক্রান্তের। সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে ৩৬ বছর বয়সি এক যুবকের মৃত্যু হয়েছে। হাসপাতালের তরফে জানানো হয়েছে, সকাল ৯টা ৩৫ মিনিটে ‘মাল্টি অর্গান ফেলিওর’ এবং ‘সেপ্টিক শক’ এর কারণে মৃত্যু হয়েছে ওই যুবকের।
অন্য দিকে, কলকাতার নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে (NRS Hospital) এক ডেঙ্গু আক্রান্তের মৃত্যু হয়েছে। মৃতের নাম বুবাই হাজরা। ৩০ বছরের ওই যুবকের বাড়ি কলকাতার ট্যাংরা এলাকায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *