আজ খবর ডেস্ক:
গত কয়েকদিন ধরেই রাজ্যে চোখ রাঙাচ্ছে ডেঙ্গু (Dengue In Bengal)। প্রতিদিন বহু মানুষের শরীরে থাবা বসাচ্ছে এই রোগ। রাজ্যজুড়ে মৃত্যুও হয়েছে বেশ কয়েকজনের।
এবার ডেঙ্গুতে প্রাণ গেল শহরের এক তরুণ চিকিৎসকের (Kolkata doctor Death in Dengue)।
জানা গিয়েছে, কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন বেলেঘাটা আইডি হাসপাতালের সহকারী সুপার (Assistant Superintendent of Beleghata ID Hospital) অনির্বাণ হাজরা (Anirban Hazra)।

অনির্বাণ হাজরা

একাধিক উপসর্গ থাকায় তাঁর ডেঙ্গু পরীক্ষা করা হয়। রিপোর্ট আসে পজিটিভ। গত ১লা নভেম্বর বেলেঘাটা আই ডি হাসপাতালেই ভর্তি করা হয় তাঁকে। সেখানেই চলছিল চিকিৎসা। বৃহস্পতিবার অনির্বাণেরর অবস্থার অবনতি হয়। প্লেটলেট নেমে যায় ১৬ হাজারে। যদিও তারপর স্থিতিশীল হয়েছিলেন তিনি।


শুক্রবার সকালে চিকিৎসাধীন অবস্থাতেই মৃত্যু হয় অ্যাসিস্ট্যান্ট সুপার অনির্বাণ হাজরার। হাওড়ার বাসিন্দা ওই স্বাস্থ্য আধিকারিকের বয়স হয়েছিল ৪২।
সিপিএমের (CPIM) ছাত্র সংগঠন এসএফআই’ (SFI) এর মুখপত্র “ছাত্রসংগ্রাম” পত্রিকার প্রাক্তন সম্পাদক ছিলেন অনির্বাণ।
এসএফআই সূত্রে জানানো হয়েছে, আজ বিকেল ৪টের সময়ে অনির্বাণদার মরদেহ নিয়ে আসা হবে এসএফআই – ডিওয়াইএফআই রাজ্য দপ্তর দীনেশ মজুমদার ভবনে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সকালে অনির্বাণের শারীরক পরিস্থিতি খারাপ হয়। হৃদ্‌যন্ত্র এবং রক্তচাপজনিত সমস্যা দেখা দেখা দেয়। দ্রুত তাঁকে সিসিইউতে (CCU) নিয়ে গিয়ে চিকিৎসা শুরু হলেও প্রাণ বাঁচানো সম্ভব হয়নি। আইডি হাসপাতালের একটি সূত্র জানাচ্ছে, কোভিড পরিস্থিতিতেও গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন অনির্বাণ। দীর্ঘ চিকিৎসার পরে সুস্থ হয়ে উঠেছিলেন। গত ভাইফোঁটার সময় তাঁর মেয়ের শরীরে প্রথম ডেঙ্গু সংক্রমণ ধরা পড়েছিল।

প্রতীকী ছবি

প্রসঙ্গত, পরিসংখ্যান অনুযায়ী, গত এক সপ্তাহে রাজ্যে করোনা (Corona) আক্রান্ত হয়েছেন ৫৩৯৬ জন। এখনও পর্যন্ত রাজ্যের প্রায় ৫০ হাজার বাসিন্দা ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। সংক্রমণের নিরিখে প্রথমে উত্তর ২৪ পরগণা, দ্বিতীয় স্থানে মুর্শিদাবাদ ও তৃতীয়ে কলকাতা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *