আজ খবর ডেস্ক:
Lalu Yadav রাষ্ট্রীয় জনতা দল (RJD) নেতা লালু প্রসাদ যাদব (Lalu Prasad Yadav) দীর্ঘদিন ধরেই একাধিক স্বাস্থ্য সমস্যায় ভুগছিলেন। রবিবার কিডনি প্রতিস্থাপনের (Kidney Transplant) আগে সিঙ্গাপুরে (Singapore) পৌঁছলেন।

সঙ্গে রয়েছেন তাঁর স্ত্রী রাবড়ি দেবী, মেয়ে মিসা ভারতী, ছোট ছেলে তেজস্বী যাদব (Tejashwi Yadav) এবং পরিবারের অন্যান্য সদস্যরা। ৭৪ বছর বয়সী বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালু যাদব গত মাসেও সিঙ্গাপুর গিয়েছিলেন কিডনির চিকিৎসা করাতে।

প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর ডিসেম্বরের প্রথম সপ্তাহে তাঁর কিডনি প্রতিস্থাপনের অপারেশন করার সিদ্ধান্ত হয়। মেয়ে রোহিণী আচার্য (Rohini Acharya) তাঁর বাবাকে একটি কিডনি দান করবেন। রোহিনী আচার্য, ইতিমধ্যেই বিমানবন্দরে হুইলচেয়ারে থাকা আরজেডি নেতার একটি ভিডিও শেয়ার করেছেন টুইটারে।
আগামী ৫ই ডিসেম্বর অস্ত্রোপচার হবে বলে জানা গিয়েছে।

সমাজ মাধ্যমে শেয়ার করা ভিডিওতে দেখা দিয়েছে, রোহিণী তাঁর বাবার পা ছুঁয়ে প্রণাম করছেন। পোস্টের সঙ্গে একটি হৃদয়গ্রাহী ক্যাপশনও লিখেছেন রোহিণী, “আপনি যখন আপনার বাবার সঙ্গে থাকেন তখন প্রতিটি মুহূর্ত সুখে ভরা হয়। তিনি আমাকে শিখিয়েছেন কিভাবে প্রতিটি কষ্ট কাটিয়ে উঠতে হয় এবং দরিদ্র, বঞ্চিত এবং শোষিতদের সাহায্য করেছেন।”


লালু প্রসাদ যাদব বর্তমানে জামিনে রয়েছেন। পশুখাদ্য মামলায় (Fodder Scam) জড়িত থাকার অভিযোগে তিনি জেলে গিয়েছিলেন। তবে চিকিৎসার জন্য দিল্লি ও রাঁচিতে বেশ কয়েকবার হাসপাতালে ভর্তি হতে হয়েছে তাঁকে।

ডায়াবেটিস, রক্তচাপ এবং কিডনির সমস্যা-সহ একাধিক রোগে ভুগছেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *