আজ খবর ডেস্ক:
Cafe fire রাশিয়ার (Russia) কোস্ট্রোমা (Kostroma) শহরের একটি ক্যাফেতে রাতে অগ্নিকাণ্ডে ১৫ জন নিহত হয়েছে, স্থানীয় কর্তৃপক্ষ শনিবার জানিয়েছে।
কোস্ট্রোমা অঞ্চলের গভর্নর, সের্গেই সিটনিকভ (Sergei Sitnikov) বলেছেন, “প্রাথমিক তথ্য অনুযায়ী, ১৫ জন আগুনের শিকার হয়েছেন।”

Cafe fire in Russia: রাশিয়ায় ক্যাফেতে অগ্নিকাণ্ড, নিহত ১৫
সের্গেই সিটনিকভ

রাশিয়ান সংবাদ সংস্থাগুলি জানিয়েছে যে, রাতে আগুন লাগার পর বাড়িটি থেকে ২৫০ জনকে সরিয়ে নেওয়া হয়েছিল। প্রসঙ্গত, ২৭০,০০০ জনসংখ্যার কোস্ট্রোমা একটি নদীতীরবর্তী শহর, যা মস্কো থেকে প্রায় ৩৪০ কিলোমিটার উত্তরে অবস্থিত।

Cafe fire স্থানীয় জরুরি পরিষেবাগুলি জানিয়েছে যে তারা রাত ২ টোর দিকে আগুন লাগার খবর তারা পায় এবং আগুন ৩৫০০ বর্গ মিটার জুড়ে ছড়িয়ে পড়ে। আগুন লাগার সময় ক্যাফের ছাদ ধসে পড়ে। সিটনিকভ বলেছেন যে “পলিগন” নামক ক্যাফেতে লাগা আগুন প্রায় ০৭:৩০ টায় (0430 GMT) নিভিয়ে ফেলা হয়েছিল।

russia

তিনি বলেন, অন্তত আরও পাঁচজন আহত হয়েছেন, তবে তাদের হাসপাতালে ভর্তি করার দরকার নেই।

কর্তৃপক্ষ জানিয়েছে, একটা ঝগড়া চলার সময় কেউ একটি ফ্লেয়ার বন্দুক (flare gun) ব্যবহার করায় আগুনের সূত্রপাত হয়। পুলিশ সেই ব্যক্তিকে খুঁজছে যে ফ্লেয়ার বন্দুকটি ব্যবহার করেছিল।

cafe fire in russia

উল্লেখ্য, এটি প্রথমবার নয় যে, রাশিয়ার একটি বিনোদনমূলক স্থানে অত্যাশ্চর্য কারণে মারাত্মক আগুন লাগে। ২০০৯ সালে, পার্ম শহরের লেম হর্স নাইটক্লাবে অগ্নিকাণ্ডে ১৫০ জনেরও বেশি লোক নিহত হয়েছিল। সেখানেও আতশবাজি (fire cracker) থেকে আগুন লেগেছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *