আজ খবর ডেস্ক:
SSC fake recruitment ৯৫২ জনের তালিকা আগেই প্রকাশ্যে এসেছে। এবার
কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) নির্দেশে সিবিআইয়ের (CBI) করা নিয়োগ দুর্নীতির তদন্তে সামনে এল ১৬৯৮ জনের নাম। বিভিন্ন স্কুলে গ্রুপ ডি (Group D) পদে নিয়োগ হওয়া ১৬৯৮ জনকে নোটিস ধরানোর প্রক্রিয়া শুরু করল শিক্ষা দপ্তর।


গত ২৩শে ডিসেম্বর শিক্ষা দপ্তরের পক্ষ থেকে একটি নির্দেশিকা জারি করেন কমিশনার শুভ্র চক্রবর্তী। নির্দেশিকাটি পাঠানো হয়েছে বিভিন্ন জেলার ডিস্ট্রিক্ট ইন্সপেক্টর (ডিআই)-দের। নির্দেশিকায় স্পষ্ট বলা হয়েছে, কলকাতা হাইকোর্টের নির্দেশে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই তদন্তে চিহ্নিত ১৬৯৮ জন গ্রুপ ডি পদে নিযুক্ত হওয়া ব্যক্তিকে নোটিস ধরাতে হবে। সেই নোটিসের সঙ্গে আদালতের রায়টিও যুক্ত করে দিতে বলা হয়েছে। রাজ্যের বিভিন্ন স্কুলে নিযুক্ত ১৬৯৮ জনের নিয়োগের ক্ষেত্রে বেনিয়মের অভিযোগ আগেই উঠেছিল।

এই নির্দেশিকাটির সঙ্গে ১৬৯৮ জনের নামের তালিকাও প্রকাশ করা হয়েছে। বর্তমানে তাঁরা কোন কোন স্কুলে কর্মরত রয়েছেন তা-ও জানিয়ে দেওয়া হয়েছে।
চলতি সপ্তাহের মধ্যেই প্রত্যেক ডিআইকে তাঁদের কাজ শেষ করতে বলা হয়েছে। স্কুলে নিয়োগের দুর্নীতি (SSC Scam) মামলায় কলকাতা হাইকোর্টের নির্দেশ মোতাবেক তদন্ত করছে সিবিআই।
কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা যে রিপোর্ট আদালতে জমা দিয়েছে, তাতে গ্রুপ ডি পদে চাকরি পাওয়া ১৬৯৮ জনের নিয়োগ প্রক্রিয়ায় অস্বচ্ছতা রয়েছে। সেই রিপোর্ট খতিয়ে দেখে ওই চাকরিপ্রার্থীদের নোটিস ধরাতে নির্দেশ দেয় আদালত।

প্রশাসনের তরফে জানা যাচ্ছে, এই নোটিসের মাধ্যমে চাকরিপ্রাপকদের বর্তমান পরিস্থিতি প্রসঙ্গে অবগত করানো হচ্ছে, যাতে তাঁরা আদালতের সামনে আগামী দিনে নিজেদের অবস্থান স্পষ্ট করার সুযোগ পান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *