আজ খবর ডেস্ক:
প্রায় ৩ বছর পর গায়ক অরিজিৎ সিং (Arijit Singh) সারা দেশ জুড়ে স্টেজ শো শুরু করছেন। মাঝে করোনার কারণে বন্ধ ছিল যাবতীয় শো। গত ২৬শে নভেম্বর মুম্বাইতে প্রথম শো করেন তিনি। এরপর ৩ রা ডিসেম্বর দিল্লিতে পারফর্ম করছেন তিনি।

নিজের রাজ্যের শহর কলকাতায় অরিজিতের শো আগামী ১৮ই ফেব্রুয়ারি। তবে সেই অনুষ্ঠান নিয়ে অনুরাগীদের মধ্যে উত্তেজনার পারদ তুঙ্গে পৌঁছেছে।
সর্বনিম্ন ২৫০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৭৫০০০ টাকার টিকিট রয়েছে। সবচেয়ে দামী টিকিট অবশ্য মহারাষ্ট্রের পুনেতে (Pune) শোয়ের। ১৬ লক্ষ টাকা দাম রাখা হয়েছে টিকিটের।

এ কথা অনস্বীকার্য যে, অরিজিৎ সিং (Arijit Singh)। এই মুহুর্তে দেশের দেশের এক নম্বর গায়ক। শুধু বাংলা বা হিন্দি নয়, বিভিন্ন ভাষায় গান গেয়ে শ্রোতাদের মন জয় করেছেন তিনি।
চলতি বছরে দেশের বিভিন্ন প্রান্তে শো করছেন আদতে মুর্শিদাবাদের জিয়াগঞ্জের বাসিন্দা এই গায়ক।
তাঁর শোয়ের টিকিটের দামও আকাশছোঁয়া। কোথাও ৭৫ হাজার আবার কোথাও ১৬ লাখ টাকা! প্রিয় গায়ককে লাইভ দেখতে হলে এই অর্থ ব্যয় করতে হবে ভক্তদের। তবে, বিভিন্ন শোয়ের টিকিটের দাম প্রকাশ্যে আসতেই বিতর্কের ঝড় উঠেছে।

২০২২ নভেম্বরে মুম্বাইতে (Mumbai) তাঁর প্রথম শো অনুষ্ঠিত হয়েছে। সেখানেও চড়া দামে টিকিট কিনতে হয়েছে ভক্তদের। মধ্যবিত্ত ভক্তদের কাছে তার টিকিটের দাম খুব বেশি ছিল না। কিন্তু যেখানে তাঁদের বসার ব্যবস্থা ছিল সেখান থেকে অবশ্য তারকাকে দেখা যায়না বললেই চলে। সামনে থেকে দেখার জন্য অনেক খরচ করতে হয়। আমজনতার মনে প্রশ্ন উঠেছে, অরিজিৎ কী করেন এত টাকা দিয়ে?
এমনকী, অনেকেই অরিজিতকে সমাজ মাধ্যমে ট্রোল করেছেন তাঁর শোয়ের বহুমূল্য টিকিটের জন্য। জানেন কি, সত্যিই এত টাকা দিয়ে কী করেন অরিজিৎ সিং? আসল উত্তর জানলে কিন্তু শ্রদ্ধায় নতজানু হতে হবে অনেককেই।

অরিজিৎ সিং নিজেই এই প্রশ্নের উত্তর দিয়েছেন।
এক ইনস্টাগ্রাম পোস্ট (Instagram Post) শেয়ার করে অরিজিৎ সিং সম্প্রতি লিখেছেন, “আমাদের লক্ষ্য দরিদ্র শিশু, তরুণী, সমাজের পিছিয়ে পড়া শ্রেণীকে সাহায্য করা। তাঁদের শিক্ষা, স্বাস্থ্য, খেলা সহ অন্যান্য পরিষেবা প্রদান করা।” আয়ের কিছু অংশ তিনি ব্যয় করেন সমাজ সেবার পিছনে। সেই সঙ্গে, মুর্শিদাবাদে স্পোকেন ইংলিশ (Spoken English) শেখানোর উদ্যোগ নিয়েছেন তিনি।


বিভিন্ন সমাজ সেবার সঙ্গে যুক্ত তিনি। তাঁর শো থেকে আয়ের কিছু অংশ শোতে কাজ করা, মঞ্চের পেছনে থাকা কর্মীরা ও পান।
টিকিটের দাম নিয়ে ট্রোল হওয়ার মাঝেই লাইভ শো নিয়ে মুখ খোলেন অরিজিৎ সিং। তিনি বলেন, “লাইভ পারফর্ম করা কিছুটা পরীক্ষার মত। আমরা প্রস্তুতি নিই এবং তারপর মঞ্চে তা উপস্থাপিত করি। অবশ্যই সেক্ষেত্রে কিছু ভুল করার সম্ভাবনা থাকে, আমি সবসময়ই সচেতন থাকি। আমি লাইভে বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্র বাজাই।”


তবে গোটা দেশ যাই বলুক, অথবা নেটিজেনরা সোশ্যাল মিডিয়ায় যাই ট্রল করুন না কেন অরিজিৎ কিন্তু বিন্দাস। স্পষ্টই জানিয়ে দিচ্ছেন, উপার্জনের একটা অংশ দিয়ে সমাজ সেবার কাজ তিনি চালিয়ে যাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *