আজ খবর ডেস্ক:
Bibhas Chakraborty আচমকা হৃদরোগে আক্রান্ত প্রবীণ অভিনেতা ও নাট্য ব্যক্তিত্ব বিভাস চক্রবর্তী। (Bibhas Chakraborty)। শুক্রবার তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন। দ্রুত তাঁকে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসকরা তাঁর শারীরিক অবস্থা দেখে অ্যাঞ্জিওগ্রাফি (Angiogram) করার সিদ্ধান্ত নেন।
দেখা যায়, বিভাস চক্রবর্তীর একটি ধমনি ৯৯ শতাংশ ব্লক। সঙ্গে সঙ্গেই প্রাইমারি অ্যাঞ্জিওপ্লাস্টি করে স্টেন্ট (Stent) বসানো হয়েছে। আপাতত স্থিতিশীল রয়েছেন তিনি। চিকিৎসকরা জানাচ্ছেন, খুব অল্প সময়ের মধ্যে তাঁকে হাসপাতালে নিয়ে আসায় দ্রুত চিকিৎসা সম্ভব হয়েছে। বিভাস চক্রবর্তীর অসুস্থতার খবরে উদ্বিগ্ন বাংলা নাট্যমহল।

বিভাস চক্রবর্তীর পরিবার সূত্রে জানানো হয়েছে, শুক্রবার দিনভর বাড়িতেই ছিলেন তিনি। দুপুরের পর থেকে হঠাৎ অসুস্থ বোধ করতে শুরু করেন। বুকে ব্যথা অনুভব করেন তিনি। ঘাম হতে থাকে। কোনওরকম ঝুঁকি না নিয়ে তাঁকে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা জানান, বিভাস চক্রবর্তী হৃদরোগে আক্রান্ত হয়েছেন। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন অশীতিপর এই নাট্যব্যক্তিত্ব। Bibhas Chakraborty

বিভাস চক্রবর্তী ১৯৬০ সালে প্রথম যোগ দেন ‘নান্দীকার’ নাটকের দলে। সেখানে তিনি অজিতেশ বন্দ্যোপাধ্যায়ের নির্দেশনায় একাধিক নাটকে অভিনয় করেন। এরপর ১৯৬৬ সালে ‘নান্দীকার’ (Nandikar) ছেড়ে তৈরি করেন ‘থিয়েটার ওয়ার্কশপ’। ১৯৮৫ সালে বিভাস চক্রবর্তী তৈরি করেন ‘অন্য থিয়েটার’ নাটকের দল। পশ্চিমবঙ্গ নাট্য আকাদেমীর (West Bengal Natya Academy) সদস্য ছিলেন তিনি। ২০১৮ সালে বয়সজনিত কারণে নাট্য আকাদেমীর সদস্যপদ ছেড়ে দেন।


একটা সময়ে বামপন্থী বুদ্ধিজীবী হিসেবেই পরিচিত ছিলেন বিভাস চক্রবর্তী। পরবর্তীতে সিঙ্গুর (Singur), নন্দীগ্রাম (Nandigram) আন্দোলন পর্বে বামেদের প্রতি বিরূপ মনোভাব তৈরি হয় তাঁর। তৎকালীন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharya) এবং তাঁর সরকারের নীতির বিরোধিতায় পথে নেমে প্রতিবাদেও সামিল হয়েছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *