আজ খবর ডেস্ক:
Abhishek vs Suvendu হাই ভোল্টেজ শনিবার। একদিকে কাঁথিতে অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) সভা। অন্যদিকে ডায়মন্ড হারবারে সভা করছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তৃণমূল ও বিজেপির দুই সভার ক্ষেত্রেই চূড়ান্ত ছাড়পত্র নেওয়া হয়েছে হাইকোর্ট (Calcutta High Court) থেকে।


কিন্তু তার কয়েক ঘণ্টা আগে থেকেই দুই সভাস্থল ঘিরে শুরু হয়েছে চরম রাজনৈতিক উত্তেজনা। শুক্রবার রাত থেকেই পারদ চড়ছে। কাঁথিতে বোমা বিস্ফোরণে এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত মৃত অন্তত ৩জন। Abhishek vs Suvendu

শুক্রবার রাত সাড়ে দশটা নাগাদ পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুর বিধানসভা কেন্দ্রের ভূপতিনগর থানা এলাকার অর্জুন নগর অঞ্চলের নাড়ুয়া ভিলা গ্রামের তৃণমূল কংগ্রেসের বুথ সভাপতি রাজকুমার মান্নার বাড়িতে ভয়াবহ বোমা বিস্ফোরণ হয়। মৃত ৩ আহত ৪ জন তৃণমূল কংগ্রেস কর্মী। সূত্রের খবর, শুক্রবার রাতে বোমা তৈরির সময়ে আচমকা বিস্ফোরণ ঘটে। ঘটনাস্থলে ভোররাত থেকেই বিশাল পুলিশ বাহিনী রয়েছে।


মৃতরা হলেন রাজকুমার মান্না, তাঁর ভাই দেবকুমার মান্না ও বিশ্বজিৎ গায়েন। রাজকুমার মান্না ওই এলাকার তৃণমূল কংগ্রেসের সভাপতি বলে জানা গেছে। ঘটনায় গুরুতর জখমদের উদ্ধার করে পশ্চিম মেদিনীপুরের একটি হাসপাতালে পাঠানো হয়েছে।
বিজেপির অভিযোগ, ওই তৃণমূল নেতার বাড়িতে বোমা বাঁধা হচ্ছিল, তাতেই বিপত্তি ঘটেছে।

অন্যদিকে দক্ষিণ ২৪ পরগণার ডায়মন্ড হারবারে শুভেন্দু অধিকারীর সভার আগের রাতেই উত্তেজনা ছড়াল। বিজেপির অভিযোগ, ‘‘তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা ডায়মন্ড হারবারের লাইট হাউস ময়দানে যেখানে আজ, শুভেন্দুর সভা রয়েছে সেখানে সভার জন্য আনা চেয়ার সরিয়ে দিয়েছে এবং মঞ্চ ভেঙে ফেলা হয়েছে।’’


শুক্রবার রাতেই ডায়মন্ড হারবার পুলিশ জেলার পুলিশ সুপারকে স্থানীয় বিজেপি নেতৃত্বের পক্ষ থেকে লিখিত অভিযোগ দায়ের করে শুভেন্দু অধিকারীর নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করার আবেদন জানানো হয়েছে।
পাল্টা তৃণমূল নেতৃত্বের দাবি, এই ঘটনার সঙ্গে তৃণমূল কোনও ভাবেই জড়িত নয়। এটা বিজেপির সঙ্গে ডেকোরেটরের ঝামেলা। ঘটনা প্রসঙ্গে বিরোধী দলনেতা
টুইটে শুভেন্দু অধিকারীর চ্যালেঞ্জ, ‘‘কয়লা ভাইপো-র ক্ষমতা থাকলে সভা আটকে দেখাক।’’


পঞ্চায়েত নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগেই এদিন শাসক ও বিরোধী শিবিরের দুই সভা। তার আগেই যেভাবে রাজনৈতিক সংঘর্ষ ছড়াচ্ছে, সেদিকে নজর রাখছে সব মহল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *