আজ খবর ডেস্ক:
DA Hearing দিল্লিতে নাটকীয় পট পরিবর্তন। পিছোল ডিএ মামলার (DA Case) শুনানি। দেশের শীর্ষ আদালত সূত্রে জানানো হয়েছে, জানুয়ারির তৃতীয় সপ্তাহে ফের সুপ্রিম কোর্টে (Supreme Court) এই মামলার শুনানি হবে। শুধু তাই নয়, ডিএ মামলা ছাড়লেন সুপ্রিম কোর্টের দুই বাঙালি বিচারপতি।
খবর ছড়িয়ে পড়তেই রীতিমত চাঞ্চল্য সব মহলে।

এদিন প্রথমে দুই বিচারপতি নতুন মামলা গ্রহণ করেন। পরে আইনজীবী বিকাশ ভট্টাচার্য (Bikash Ranjan Bhattacharyya) ডিএ মামলার (DA Hearing) প্রসঙ্গ তুললে বিচারপতি দীপঙ্কর দত্ত বলেন, “আমি রাজ্য সরকারি কর্মচারীদের কিছু মন্তব্য শুনেছি। তাঁরা বলছেন, আমি আসায় তাঁদের সুবিধা হয়ে যাবে। এটা ঠিক নয়।”

বিচারপতির এহেনও মন্তব্যের পর মনে করা হচ্ছে, এক শ্রেণীর রাজ্য সরকারি কর্মচারীদের অতি উৎসাহই কাল হল!
মামলা ছাড়লেন বিচারপতি হৃষিকেশ রায় ও বিচারপতি দীপঙ্কর দত্তর ডিভিশন বেঞ্চ। DA Hearing


উল্লেখ্য, দিন কয়েক আগেই, DA-র দাবিতে ‘বিধানসভা অভিযান’-এর ডাক দিয়েছিল রাজ্য সরকারি কর্মীদের কয়েকটি সংগঠন। এই অভিযানকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছিল শহরের একাধিক এলাকায়। উত্তপ্ত হয়ে উঠেছিল ধর্মতলা চত্বর। অন্যদিকে, রাজ্যের মন্ত্রী মানস ভুঁইয়া DA নিয়ে বলেছিলেন, রাজ্য সরকার এবং রাজ্য প্রশাসন সরকারি কর্মীদের প্রতি সহমর্মী। DA দেওয়া হবে না সেকথা কখনওই বলা হয়নি। কেন্দ্র অর্থনৈতিক অবরোধ করছে।

বুধবার সুপ্রিম কোর্টের বিচারপতি ঋষিকেষ রায় এবং দীপঙ্কর দত্তের বেঞ্চে এই মামলার শুনানি হওয়ার কথা ছিল। রাজ্যের হয়ে এই মামলা সুপ্রিম কোর্টে লড়ছেন অভিষেক মনু সিংভি। তিনি এর আগের শুনানিতে বলেছিলেন, রাজ্যের পক্ষে বছরে দুই বার DA দেওয়া সম্ভব নয়। অতীতে স্যাট (SAT) এবং কলকাতা হাইকোর্ট রাজ্য সরকারি কর্মীদের পক্ষেই রায় দিয়েছিল।


এই রায় পুনর্বিবেচনা করার আর্জি জানিয়ে ফের একবার ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় রাজ্য। যদিও তা খারিজ হয়ে যায়। এদিকে তিন মাসের মধ্যে বকেয়া না মেটানোয় রাজ্যের বিরুদ্ধে ফের কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন সরকারি কর্মচারিরা। পাল্টা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল রাজ্য। আজ সেই মামলার শুনানি পিছিয়ে গেল এবং মামলা থেকে সরে দাঁড়ালেন দুই বাঙালি বিচারপ্রতি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *