আজ খবর ডেস্ক:
Female Orgasm আজকের যুগে সব ক্ষেত্রেই পুরুষ-মহিলা কাঁধে কাঁধ মিলিয়ে চলেন। তবু অনেকেই মনে করেন, পুরুষরাই দীর্ঘক্ষণ সঙ্গম (Sex) করতে পারেন। কিন্তু জানেন কি, মহিলাদের ঠিক কতক্ষণের সঙ্গমে চাহিদা মেটে? Female Orgasm


আসলে যৌন সম্পর্ক (Physical Relation) নিয়ে প্রচুর ভুল ধারণা ও মিথ থাকে। কিন্তু গবেষণায় দেখা গিয়েছে, যৌন মিলন যদি ১০ থেকে ১৪ মিনিট স্থায়ী হয় তাহলে তা দীর্ঘ (Long Duration) ধরে নিতে হয়। অনেকের ক্ষেত্রে শীঘ্রপতনের সমস্যা আছে। সেক্ষেত্রে মাত্র কয়েক সেকেন্ডেই শেষ হয়ে যায় শরীরী আনন্দ।

পুরুষ-নারীর জীবনে যৌন উত্তেজনা খুবই গুরুত্বপূর্ণ বিষয়।নিছক শরীরের সুখ ছাড়াও এতে যেমন শরীরের বিভিন্ন হরমোনের (Hormone) ঠিকঠাক ক্ষরণ হয়, অন্যদিকে মানসিক সুস্থতা আসে।
দীর্ঘক্ষণ সঙ্গীর সঙ্গে সঙ্গমের মত্ত থাকার বাসনা রয়েছে অনেকেরই। তবে যৌনমিলনের সঠিক সময় ঠিক কতটা? এ নিয়ে অনেকের মনেই প্রশ্ন রয়েছে।


ইন্টারন্যাশনাল জার্নাল অব সেক্সুয়াল মেডিসিনে (International Journal of Sexual Medicine) প্রকাশিত এক গবেষণার ফলাফলে পাওয়া গেছে চাঞ্চল্যকর তথ্য। সেখানে বলা হয়েছে, সর্বোত্তম যৌন মিলনের সময়-ব্যপ্তি ৭ থেকে ১৩ মিনিট পর্যন্ত হওয়া উচিত।

সৌজন্য: সমাজ মাধ্যম

মার্কিন যুক্তরাষ্ট্রের (USA) একদল বিশেষজ্ঞ বিশেষ কিছু তথ্য দিয়েছেন। বেস্ট যৌনমিলন ৭-১৩ মিনিটের ভিতর হয়। সমীক্ষায় বিশেষজ্ঞরা বলেছেন, ৩ মিনিটের যৌনমিলন হল পর্যাপ্ত সময়। এই গবেষণা আরও জানিয়েছে, পেনিট্রেটির যৌনতার ক্ষেত্রে আদর্শ সময় এটাই। একজন আমেরিকান এবং কানাডিয়ান যুগলদের মধ্যে একটা সমীক্ষা করা হয়েছে। তাঁদের সবার উত্তর ছিল ৭-১৩ মিনিটের যৌনমিলন কাম্য।


আরেক সমীক্ষা বলে, যৌনবিষয়ে সঠিক শিক্ষা, অঞ্চল, ত্বকের রং এবং শারীরিক আকারের পার্থক্যের ওপর ভিত্তি করে যৌনমিলনের সময়ব্যপ্তির তারতম্য দেখা যায়।
দক্ষিণ এশিয়ার দেশগুলি যেমন- বাংলাদেশ (Bangladesh), ভারত (India), মায়ানমারের (Myanmar) মত বাদামী চামড়ার মধ্যম আকারের দম্পত্তিদের যৌনমিলনের গড় সময় হওয়া উচিত ৪ মিনিট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *