আজ খবর ডেস্ক:
Covid 19 র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে (Rapid Antigen Test) করোনা (Covid Positive) ধরা পড়ায় দমদম বিমানবন্দর (Airport) থেকে বেলেঘাটা আইডি (Beleghata ID) হাসপাতালে নিয়ে যাওয়া হল এক বিদেশি যাত্রীকে।
সূত্রের খবর, ওই মহিলা যাত্রীর ব্রিটিশ পাসপোর্ট রয়েছে। তিনি অস্ট্রেলিয়ার বাসিন্দা বলে বিমানবন্দর সূত্রে খবর। আপাতত তাঁকে আইসোলেশনে রাখা হয়েছে। করা হচ্ছে কোভিড পরীক্ষা। Covid 19


বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, র‌্যাপিড টেস্টে ওই মহিলার করোনা ধরা পড়ে। এ ছাড়াও তাঁর করোনার উপসর্গ রয়েছে। এর পরই বিমানবন্দর থেকে মহিলাকে পাঠানো হয় বেলেঘাটা আইডি হাসপাতালে।

এদিন দুপুর ১২:৪০-এ কুয়ালালামপুর থেকে এয়ার এশিয়ার ফ্লাইটটি কলকাতায় অবতরণ করার পরে, প্রথমে অ্যান্টিজেন টেস্ট, এবং পরে আরটি-পিসিআর পরীক্ষায় কিলবার্ন মেরি নামক ওই ব্রিটিশ পর্যটককে পজিটিভ সনাক্ত করা হয়।

মহিলার বয়স ৪৮ বছর। ইতিমধ্যেই ওই মহিলার স্বাস্থ্যপরীক্ষা করা হয়েছে। হাসপাতাল সূত্রে আরও জানা গিয়েছে, অ্যাম্বুল্যান্সে করে বিমানবন্দর থেকে তাঁকে প্রথমে আনা হয়েছিল জরুরি বিভাগে। সেখানে চিকিৎসকরা প্রাথমিক ভাবে পরীক্ষা করে সিদ্ধান্ত নেন তাঁকে আইসোলেশন ওয়ার্ডে রাখার।
সম্প্রতি ব্যাপক পরিমাণে করোনা সংক্রমণ দেখা গিয়েছে চিন-সহ পূর্ব এশিয়ার বেশ কয়েকটি দেশে। করোনার সেই উপরূপ ধরা পড়েছে ভারতেও। ফলে এ নিয়ে তৎপরতা শুরু হয়েছে দেশের বিমানবন্দরগুলিতে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশ মেনে, বিদেশ থেকে আসা যাত্রীদের ক্ষেত্রে বাড়ানো হয়েছে নজরদারি। জারি হয়েছে নয়া বিধিনিষেধও। এই আবহে দমদম বিমানবন্দরে প্রথম ধরা পড়লেন করোনার উপসর্গ থাকা রোগী।


নিশ্চিত হতে, আরটিপিসিআর পরীক্ষা করা হয় ওই মহিলার। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওই মহিলাকে ভর্তি করা হচ্ছে আইবি ২ ওয়ার্ডে। বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, তিনি যাচ্ছিলেন বুদ্ধগয়ায় একটি অনুষ্ঠানে যোগ দিতে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *