আজ খবর ডেস্ক:
IRCTC Thailand ঘুরতে যেতে কে না ভালোবাসে? আর তাও যদি হয় সস্তায় বিদেশ ভ্রমণ! ব্যাপারটা যেন জাস্ট জমে যায়। ক্যালেন্ডারের পাতায় ডিসেম্বর। শীতের মরশুম মানেই বেড়াতে যাওয়ার আনন্দ।
চাইলে এবার শীতের ছুটি কাটাতে পারেন থাইল্যান্ডে (Thailand)। তাও আবার রেলের (Indian Railways) অতিথি হয়ে। ৫ রাত এবং ৬ দিনের থাইল্যান্ড সফরের সুযোগ এবার হাতের মুঠোয়।

আইআরসিটিসি (Indian Railway Catering and Tourism Corporation) ঘোষণা করেছে, তাদের নয়া টুরিস্ট প্যাকেজ। ক্রিসমাস স্পেশাল থাইল্যান্ড (Christmas Special Thailand) এক্স লখনউ (Lucknow) প্যাকেজের নামে নয়া ট্যুর ঘোষণা করেছে এই সংস্থা।
সফর শুরু হবে উত্তরপ্রদেশের রাজধানী লখনউ থেকে। এই প্যাকেজের আওতায় থাইল্যান্ডের বিভিন্ন জায়গা দেখার সুযোগ পাওয়া যাবে। আগামী ২৩শে ডিসেম্বর ট্যুর শুরু হবে এবং শেষ হবে ২৮শে ডিসেম্বর। IRCTC Thailand

ট্যুরের জন্য ন্যূনতম মাথা পিছু খরচ ৬২,৯০০ টাকা।
এক্ষেত্রে অতিরিক্ত কিছু সুবিধা পেয়ে যাবেন আপনি। যেমন হোটেল বুকিং, বিভিন্ন সাইট ভ্রমণ, খাবার ইত্যাদি সমস্ত কিছুর দায়িত্বে রয়েছে রেল। এই ট্যুরে ঘুরতে যাওয়ার ফায়দা পাবেন যদি সপরিবারে অথবা বন্ধু বান্ধবদের সঙ্গে নিয়ে যান। সেক্ষেত্রে খরচ কম হবে।


একা গেলে দিতে হবে ৭৩,৭০০ টাকা। দুজন একসঙ্গে গেলে সেই দাম কমে ৬২,৯০০ টাকাতে নেমে যাবে। ৫ বছরের উর্দ্ধে শিশুর জন্য দিতে হবে ৬০,৪০০ টাকা। কিন্তু বিছানা ছাড়া সেই দাম কমে ৫৪,৩০০ টাকা হয়ে যাবে।

তবে কলকাতা থেকে এই প্যাকেজ বুক করতে খরচা লাগবে ন্যূনতম মাথা পিছু ৪৮,১০০ টাকা।

এই ট্যুর প্যাকেজ বুক করার জন্য আপনাকে যেতে হবে IRCTCর অফিশিয়াল ওয়েবসাইট www.irctctourism.com এ। অথবা IRCTCর বিভিন্ন ট্যুরিস্ট ফ্যাসিলিটেশন সেন্টার, জোনাল অফিস এবং আঞ্চলিক অফিসগুলির মাধ্যমেও বুকিং করা যেতে পারে।

তবে আর অপেক্ষা কেন? চট করে বুক করে ঝট করে ঘুরে আসুন থাইল্যান্ড থেকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *