আজ খবর ডেস্ক:
Millennium Park গত প্রায় ২বছর করোনার (Covid 19) কারণে বন্ধ করা হয়েছিল কলকাতার মিলেনিয়াম পার্ক (Millennium Park, Kolkata)। মাস খানেক আগে এই পার্কের দুটি অংশ পুনরায় খুলে দেওয়া হয়েছিল। নতুন বছরে কলকাতা মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটি’র (KMDA) পরিকল্পনা, পুরো পার্কটি ফের খুলে দেওয়া। নতুন বছরের শুরুর দিকেই পুরো পার্কটি পুনরায় খুলে দেওয়ার পরিকল্পনা রয়েছে। Millennium Park

কলকাতা পুরসভা সূত্রে জানা গিয়েছে, এই পার্ক ফের খুলে দেওয়ার জন্য এখন পরিষ্কার করার পাশাপাশি কিছু সংস্কারের কাজ চলছে। সবকিছু ঠিকঠাক থাকলে নতুন বছরের শুরুতেই পুরো পার্কটি খুলে দেওয়া হবে।

এই পার্কে শিপিং কর্পোরেশন অফিস থেকে আর্মেনিয়ান ঘাট পর্যন্ত ৫০০ মিটার লম্বা রাস্তাটির অবস্থা খারাপ হওয়ায় এই মুহূর্তে রক্ষণাবেক্ষণের কাজ চলছে। কেএমডিএ পার্কটির রক্ষণাবেক্ষণ করার জন্য কলকাতা পুরসভাকে দায়িত্ব দিয়েছে। পার্কের ৫০০ মিটার অংশে ঘন ঝোপ এবং আগাছা রয়েছে।


পুরসভার আধিকারিকদের মতে, সারা বছর ধরে পুরো পার্কের রক্ষণাবেক্ষণের জন্য চুক্তিভিত্তিক কর্মী নিযুক্ত করতে হবে। যদিও বাবুঘাট থেকে শুরু করে আর্মেনিয়ান ঘাট পর্যন্ত বিস্তৃত এই পার্কের শেষ অংশটি সবচেয়ে গুরুত্বপূর্ণ। কারণ এই অংশে দর্শনার্থীরা সবচেয়ে বেশি আসেন।

এদিকে নতুন করে চিনসহ বিশ্বজুড়ে করোনার বাড়বাড়ন্ত দেখে কিছুটা উদ্বিগ্ন এই রাজ্যের প্রশাসনও। যদিও উৎসবের মরশুমে লকডাউন অথবা নাইট কারফিউ নিয়ে মোটেই ভাবতে চাইছেন না রাজ্যের মুখ্যমন্ত্রী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *