আজ খবর ডেস্ক:
Pre Marital Sex “আমার চোখে, ঠোঁটে, গালে তুমি লেগে আছো..”!
কবি এমন লাইন লিখতেই পারেন। গায়ক ও গাইতেই পারেন। তবে পৃথিবীর বেশ কিছু দেশে আইনি বিয়ের আগে এমন শারীরিক সম্পর্ক (Pre Marital Sex) নিষিদ্ধ। প্রিয়তমর শরীর ছোঁয়ার একটু চেষ্টা আপনাকে জেলে পর্যন্ত পৌঁছে দিতে পারে।


আজ্ঞে হ্যাঁ। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি।
সমাজের প্রচলিত নিয়ম-কানুন অনুসারে এখনও বিয়ের আগে শারীরিক সম্পর্ক স্থাপনকে সুনজরে দেখা হয় না। তবে এর জন্য ভয়ঙ্কর শাস্তির প্রচলন ও নেই ভারতে (India)। তবে পৃথিবীতে এমন ৯টি দেশ রয়েছে যেখানে বিয়ের আগে পুরুষ এবং মহিলাদের মধ্যে শারীরিক সম্পর্ক (Physical Relation between Male and Female) হলে ভয়ঙ্কর শাস্তির প্রতিবিধান রয়েছে। Pre Marital Sex

১) কাতার (Qatar) – বিশ্বকাপ ফুটবলের আসর বসেছে এই দেশে। কিন্তু জানেন কি, ইসলাম ধর্মাবলম্বী কাতারে বিয়ের আগে কোনও রকমের শারীরিক সম্পর্ক শাস্তিযোগ্য অপরাধ এখানে।
শাস্তিস্বরূপ পাথর দিয়ে বা চাবুক দিয়ে আঘাত এবং ১ বছর পর্যন্ত কারাবাসের বিধান দেওয়া হয়।

২) সংযুক্ত আরব আমিরশাহী (UAE) – এই দেশে বিয়ের আগে থেকেই প্রেমের সম্পর্ক রয়েছে কি না, তা প্রমাণ করতে ৪ জন সাক্ষীর প্রয়োজন হয়। এখানে বেশিরভাগ অঞ্চলে অপরাধ প্রমাণিত হলে পাথর দিয়ে আঘাত বা কোড়া দিয়ে আঘাত করার নিয়ম রয়েছে।

৩) ইরান (Iran) – ইরানে পুরুষ বা মহিলারা শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়লে ১০০ চাবুক মারার নিয়ম রয়েছে। অন্য দিকে, ব্যভিচারে অভিযুক্ত দম্পতিদের পাথর দিয়ে আঘাত করার নিয়ম রয়েছে।

৪) আফগানিস্তান (Afghanistan) – সম্প্রতি তালিবানদের (Taliban) অধিকারে থাকা আফগানিস্তানে তালিবানি শাসন শুরু হওয়ার পর থেকে পরিস্থিতি আরও কঠিন হয়েছে। এখানে প্রাক বৈবাহিক শরীরী সম্পর্কে পাথরবৃষ্টি এবং মৃত্যুদণ্ডের শাস্তি প্রদান করা হয়।

৫) পাকিস্তান (Pakistan) – এখানে ব্যভিচারের অপরাধ স্বরূপ ফাঁসি এবং অবিবাহিত পুরুষদের ৫ বছর পর্যন্ত কারাবাসের শাস্তি দেওয়ার বিধান রয়েছে।

৬) সোমালিয়া (Somalia) – সোমালিয়ার শরিয়তি নিয়ম অনুসারে অবিবাহিত পুরুষ ও মহিলাদের বিয়ের আগে শারীরিক সম্পর্ক স্থাপন অনৈতিক হিসেবে গণ্য হয়। ২০০৮ সালে এই বিষয়ে অভিযুক্ত এক মহিলাকে পাথর দিয়ে আঘাত করে মেরে ফেলা হয়েছিল।

৭) সুদান (Sudan) – এখানেও সরিয়া/ শরিয়তি নিয়ম অনুসরণ করা হয়। ২০১২ সালেই অভিযুক্ত এক মহিলাকে এই অপরাধের ভিত্তিতে মেরে ফেলা হয়।

৮) ফিলিপিন্স (Philippines) – এখানেও বিয়ের পূর্বে শারীরিক সম্পর্ক বা লিভ-ইন সম্পর্ককে মান্যতা দেওয়া হয় না।

৯) মালয়েশিয়া (Malaysia) – এখানেও অবিবাহিতদের শারীরিক সম্পর্কের ওপর প্রতিবন্ধকতা রয়েছে। শাস্তিস্বরূপ এই দেশে ১০ হাজার টাকা পর্যন্ত জরিমানা বা ৬ মাস পর্যন্ত কারাবাসের শাস্তি দেওয়ার বিধান রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *