আজ খবর ডেস্ক:
Sania Mirza ইনিও সানিয়া। তবে ব্যক্তিগত জীবন নিয়ে নয়, প্রচারের আলোয় এসেছেন নিজের ব্যতিক্রমী পেশা পছন্দের জন্য।

একজন টিভি মেকানিক শহীদ আলীর কন্যা, সানিয়া মির্জা ভারতের প্রথম মুসলিম ফাইটার পাইলট হতে চলেছে। জাতীয় প্রতিরক্ষা একাডেমীর (NDA) পরীক্ষায় তিনি সামগ্রিকভাবে ১৪৯ তম স্থান অর্জন করেছেন।

উত্তর প্রদেশের মির্জাপুরের বাসিন্দা, সানিয়া মির্জা বলেছেন তার অনুপ্রেরণা ফ্লাইট লেফটেন্যান্ট, অবনী চতুর্বেদী। প্রসঙ্গত, অবনী চতুর্বেদীকে প্রথম মহিলা ফাইটার পাইলট হিসাবে ঘোষণা করা হয়েছিল।

সংবাদ মাধ্যমকে সানিয়া বলেছেন, “আমি ফ্লাইট লেফটেন্যান্ট অবনী চতুর্বেদীর দ্বারা খুব অনুপ্রাণিত ছিলাম এবং তাকে দেখেই আমি এনডিএ-তে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি আশা করি তরুণ প্রজন্ম একদিন আমার দ্বারা অনুপ্রাণিত হবে।” সানিয়া এনডিএ-তে মহিলাদের জন্য সংরক্ষিত ১৯টি আসনের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছেন।

সানিয়া দেহাত কোতোয়ালি থানার অন্তর্গত, যশোভার নামের একটি ছোট গ্রামের বাসিন্দা। উদীয়মান এই মহিলা ফাইটার পাইলট তার গ্রামের পন্ডিত চিন্তামণি দুবে ইন্টার কলেজ থেকে হাইস্কুল শেষ করেন। Sania Mirza

দশম ক্লাসের পর, সে তার দ্বাদশ ক্লাস শেষ করার জন্য মির্জাপুর শহরের গুরু নানক গার্লস ইন্টার কলেজে ভর্তি হয়েছিলেন। সানিয়া জেলার ইউপি বোর্ডে দ্বাদশ ক্লাসে টপারও ছিলেন। ২০২২ সালের এপ্রিলে, তিনি এনডিএ পরীক্ষায় বসেছিলেন এবং তাতে ১৪৯ তম স্থান অর্জন করেন।

সানিয়া ২৭ ডিসেম্বর, ২০২২-এ মহারাষ্ট্রের পুনে জেলার খাদকওয়াসলা এনডিএ-তে যোগ দেবেন।
সবকিছু ঠিকঠাক থাকলে সানিয়া মির্জা হবেন ভারতীয় বিমান বাহিনীতে (IAF) প্রথম মুসলিম ফাইটার পাইলট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *