আজ খবর ডেস্ক:
Saumitra Sujata Divorce ঘর ছেড়েছিলেন আগেই। সৌমিত্র (Saumitra Khan) বিজেপির সাংসদ থেকে গেলেও বিধানসভা নির্বাচনের আগেই তৃণমূল কংগ্রেসের ফিরে এসেছিলেন সুজাতা মন্ডল (Sujata Mondal)।


প্রায় আড়াই বছরের ও বেশি সময় ধরে স্বামী সৌমিত্র খাঁ-র সঙ্গে থাকেন না তিনি। এ বার বিবাহবিচ্ছেদের (Divorce) মামলা করলেন সুজাতা। এদিন বাঁকুড়া আদালতে আবেদন জানান সুজাতা। তবে সাংসদ স্বামীর বিরুদ্ধে তিনি কোনও নির্দিষ্ট অভিযোগ তোলেননি।

সংবাদমাধ্যমে সুজাতা জানিয়েছেন, সৌমিত্রর সঙ্গে সহমতের ভিত্তিতেই তিনি বিবাহবিচ্ছেদের মামলা করেছেন। তাঁর কথায়, পরস্পর সম্মত হয়েই মামলা করা হয়েছে। আশা করি উনি মেনে নেবেন। খোরপোশের দাবি জানানো প্রসঙ্গে সুজাতা বলেন, ‘‘আমার কোনও দাবি নেই। দাবি যদি করতে হয় তবে তো সাংসদ পদটাই দিয়ে দিতে হয়! কারণ, আমিই তো জিতিয়েছিলাম।’’ সুজাতার মামলা করার দিন, দিল্লিতে লোকসভার অধিবেশনে ছিলেন সৌমিত্র। Saumitra Sujata Divorce


যদিও মামলায় নির্দিষ্টভাবে সৌমিত্রর বিরুদ্ধে কোনও অভিযোগ না আনলেও অতীতে বিজেপি সাংসদের বিরুদ্ধে একাধিকবার অন্য মহিলার সঙ্গে সম্পর্ক সহ নানান অভিযোগ এনেছিলেন সুজাতা।
এমনকী, সৌমিত্র ও একটা সময়ে জানিয়েছিলেন, তিনি সুজাতার সঙ্গে বিবাহবিচ্ছেদ চান। বাঁকুড়া আদালতে চলতি বছরের ১০ই জানুয়ারি মামলা দায়ের করে সৌমিত্র বলেছিলেন, ‘গত দু’বছর ধরে সুজাতার সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই।

জানা গিয়েছে, গত বছরের জানুয়ারি এবং মার্চ মাসে দু’বার সুজাতাকে আইনি নোটিস পাঠিয়েছিলেন সৌমিত্র। তবে সেই মামলার কী পরিণতি হয়েছিল তা জানা যায়নি।
সেই সময়ে সুজাতা জানিয়েছিলেন তিনি ডিভোর্স চান না।
সৌমিত্রর নোটিস পেয়ে পাল্টা চিঠি দিয়ে সুজাতা জানিয়েছিলেন বিচ্ছেদ নয়, ঘর করতেই চান তিনি।
সেটা ছিল ২০২০ সালের জানুয়ারি মাস। এর পরে অনেকটা সময় গিয়েছে। এ সব নিয়ে এখন আর কথা বলতেই রাজি নন সুজাতা। তিনি শুধু জানিয়েছেন, তাঁর কোনও দাবি নেই। সাংসদ সৌমিত্রর বাঁকুড়া, কলকাতা এবং দিল্লির বাড়িতে সুজাতার বহু জিনিষ রয়ে গিয়েছে। সে সবও তিনি চান না।

বস্তত, ২১শের বিধানসভার নির্বাচনের আগেই সম্পর্কের চরম অবনতি হয় সৌমিত্র সুজাতার। ২০২০ সালের ২১শে ডিসেম্বর আচমকাই বিজেপি ছেড়ে সৌগত রায় ও কুণাল ঘোষের হাত ধরে তৃণমূলে যোগ দেন সুজাতা। তার কিছু ক্ষণ পরেই সাংবাদিক বৈঠক করে স্ত্রীকে ডিভোর্স দেওয়ার কথা ঘোষণা করেন সৌমিত্র। সাংবাদিক বৈঠক চলাকালীন কান্নায় ভেঙেও পড়তে দেখা যায় বিষ্ণুপুরের বিজেপি সাংসদকে। কাঁদতে কাঁদতেই বলেছিলেন, ‘‘আমি কি খুব পাপী? সুজাতা, খুব ভুল করলে। আর তুমি পদবিতে খাঁ লিখো না। শুধু মণ্ডল লিখো।’’
বিধানসভা নির্বাচনে মণ্ডল পদবি নিয়েই আরামবাগ কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে লড়েছিলেন সুজাতা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *