আজ খবর ডেস্ক:
Sonarpur SSC হাইকোর্টের নির্দেশে নম্বর বদল হয়েছে, এরকম ৯৫২ জনের OMR শিট বৃহস্পতিবার প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন (SSC)। সেই তালিকায় ৪৭৪ নম্বরে নাম রয়েছে কুহেলি ঘোষের (Kuheli Ghosh)। SSC সূত্রে খবর, গাজিয়াবাদে অভিযান চালিয়ে সিবিআই (CBI) যে হার্ডডিস্ক উদ্ধার করেছিল তার সঙ্গে, কমিশনের সার্ভারে থাকা নম্বরের ফারাক রয়েছে। প্রত্যেক চাকরি প্রার্থীর ক্ষেত্রেই এই বিষয়টি প্রযোজ্য। Sonarpur SSC


স্কুল সার্ভিস কমিশনের প্রকাশিত ৯৫২ জনের তালিকায় নাম রয়েছে সোনারপুর-রাজপুর পুরসভার (Sonarpur-Rajpur Municipality) তৃণমূল কাউন্সিলরের (TMC Councillor) নাম। বর্তমানে চৌহাটি হাইস্কুলে ইতিহাসের শিক্ষিকা (Teacher) হিসেবে কর্মরত রয়েছেন তিনি। যদিও তালিকা প্রকাশের পর থেকে তাঁর সঙ্গে আর যোগাযোগ করা যায়নি।

সম্প্রতি এসএসসি নিয়োগ দুর্নীতি (SSC Scam) মামলায় আদালতের নির্দেশে প্রকাশ্যে এসেছে ৯৫২ জন অযোগ্য প্রার্থীর ওএমআর শিট, যাঁরা অসৎ উপায়ে নম্বর পেয়ে চাকরি পেয়েছেন।
কুহেলী ঘোষ শেষ পুরভোটে ১৮ নম্বর ওয়ার্ড থেকে জয়ী হন। তিন বছরেরও বেশি সময় ধরে চৌহাটি হাইস্কুলের ইতিহাসের শিক্ষিকা তিনি।

সৌজন্য: সমাজ মাধ্যম

এই ঘটনায় রীতিমত সরগরম গোটা এলাকা। স্কুলের তরফে জানানো হয়েছে, ২০১৯ সালের জানুয়ারি মাস থেকে এই স্কুলে কাজ করছেন কুহেলী। ওবিসি (OBC) ক্যাটেগরিতে চাকরি পান তিনি। তাঁর কাছে এসএসসি-র সুপারিশপত্র ও পর্ষদের নিয়োগপত্র ছিল, তা দেখেই চাকরি দেওয়া হয়। এতদিন পরে দুর্নীতির খবর সামনে আসায় ফের খোঁজখবর শুরু করেছে ডিআই অফিস।
জানা গিয়েছে, তিনি শেষবার ওএমআর প্রকাশের দিন স্কুলে গেছিলেন। কাউন্সিলরদের বৈঠকেও দেখা যায়নি তাঁকে। তিনি বাড়িতেও নেই। অন্য কোথাও গা ঢাকা দিয়ে রয়েছেন।

এই ঘটনায় দক্ষিণ ২৪ পরগণা তৃণমূল কংগ্রেস দলের অন্দরেও পারদ ক্রমশ চড়ছে। এই ঘটনায় দলেরই কাউন্সিলরের বিরুদ্ধে মুখ খুলতে শুরু করেছেন তৃণমূলেরই একাংশ। সোনারপুর রাজপুরের পুরসভা এলাকার একাধিক তৃণমূল কংগ্রেস কর্মীর বক্তব্য, কুহেলী যে অসৎ পথে চাকরি পেয়েছেন, তা নিয়ে আগেও কথা উঠেছে।

সৌজন্য: সমাজ মাধ্যম

আরও বহু দুর্নীতির অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে। বড় বড় নেতাদের সঙ্গে যোগাযোগের জোরেই এই চাকরি আদায় করেছেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *