আজ খবর ডেস্ক:
TET Human Bite চাকরির আন্দোলন ঘিরে কামড় বিতর্ক (Human Bite Controversy)। যা ঘিরে উত্তাল হয়েছিল রাজ্য রাজনীতি।
স্কুলে নিয়োগের (SSC Scam) দাবিতে বিক্ষোভকারী চাকরিপ্রার্থীদের বিক্ষোভ সামাল দেওয়ার সময় এক মহিলা চাকরিপ্রার্থী বনাম মহিলা পুলিশ কর্মীর কামড়াকামড়ি রীতিমত ভাইরাল হয়ে ওঠে। বিতর্ক শুরু হয় কে কাকে আগে কামড়েছেন তাই নিয়ে। কলকাতার রাস্তায় আন্দোলনকারী এক মহিলাকে কামড়ে দেওয়ার সেই ঘটনা নিয়ে ব্যাপক হইচই হয়।

পরে এক পুলিশকর্তাকে তদন্তের নির্দেশ দেওয়া হয়। ঘটনার প্রায় এক সপ্তাহ পরে, অভিযুক্ত পুলিশকর্মীর সঙ্গে কথা বলেন দক্ষিণ ডিভিশনের ডেপুটি কমিশনার (২) (DC South) বুদ্ধদেব মুখোপাধ্যায়। ওই কনস্টেবলের বয়ান ও নথিভুক্ত করা হয়। TET Human Bite
গত ৯ই নভেম্বর, ঘটনাস্থলে থাকা অন্য দুই মহিলা পুলিশকর্মীর বক্তব্য ও রেকর্ড করা হয়। আহত অভিযোগকারিণী চাকরিপ্রার্থী অরুণিমা পালের সঙ্গেও কথা বলেন ডিসি সাউথ।

এবার সামনে এল নতুন খবর। স্কুলে চাকরির দাবিতে কলকাতার রাজপথে বিক্ষোভরত অরুণিমার হাতে কামড়ে দেওয়ার ঘটনায় অভিযুক্ত মহিলা পুলিশকর্মী ইভা থাপা (Iva Thapa) শাস্তির মুখে পড়তে চলেছেন।
লালবাজার সূত্রে খবর, অভিযুক্ত মহিলা কনস্টেবলের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে কলকাতা পুলিশের (Kolkata Police) এক সদস্যের অনুসন্ধান কমিটি। কলকাতা পুলিশের দক্ষিণ ডিভিশনের ডেপুটি কমিশনার (২) বুদ্ধদেব মুখোপাধ্যায়ের ওই কমিটি গত সপ্তাহে অনুসন্ধান শেষ করে ডেপুটি কমিশনার (১) (দক্ষিণ)-কে রিপোর্ট জমা করেছেন।
রিপোর্টে ওই মহিলা চাকরিপ্রার্থীর অভিযোগকে মান্যতা দিয়ে অভিযুক্ত কনস্টেবল ইভা থাপার বিরুদ্ধে যে-বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে, তা বলবৎ করা হবে বলে লালবাজার জানিয়েছে।

প্রসঙ্গত, অভিযোগ ওঠে, ২০১৪ সালের টেট উত্তীর্ণ চাকরিপ্রার্থী অরুণিমা পালের সঙ্গে ধস্তাধস্তির সময় আচমকাই ইভা দৌড়ে গিয়ে অরুণিমার হাত কামড়ে দেন। সেই ঘটনা নিয়ে বিস্তর জলঘোলা হয়। সব মহলেই সমালোচিত হয় কলকাতা পুলিশের এই ভূমিকা। প্রথমে পুলিশের অভিযোগ ছিল, অরুণিমাই আগে ইভাকে কামড়ে দিয়েছিলেন। পুলিশকর্মীকে মারধর-সহ বিভিন্ন ধারায় মামলা দায়ের করা হয়েছিল অরুণিমা-সহ কয়েকজনের বিরুদ্ধে।
তবে ওয়াকিবহাল মহল এর ধারণা, জনমানসে বিরূপ প্রতিক্রিয়া পড়ার ফলেই রাতারাতি ব্যবস্থা নিতে বাধ্য হল প্রশাসন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *