আজ খবর ডেস্ক:
Amazing Place পৃথিবীর নানান কোণে ছড়িয়ে রয়েছে অদ্ভুত সব জায়গা (Amazing Places around the World)। প্রত্যেক জায়গার বৈশিষ্ট্য, রীতিনীতি একেক রকম।
এমন অনেক জায়গা আছে যেখানে মানুষ প্রার্থনা (Pilgrimage) করতে যান। কোনও মনোবাসনা পূরণ করতে কিছু চিরাচরিত রীতিনীতি পালন করেন। কেউ হাতে সুতো বাঁধেন। কোথাও আবার গাছে ঢিল! কোথাও আবার মনোকামনা পূর্ণ হলে মাথার চুল কামিয়ে দিয়ে আসতে হয়।
কিন্তু গাছে অন্তর্বাস ঝুলিয়ে মানত করার কথা কখনও শুনেছেন? Amazing Place

পৃথিবীতে একাধিক সুন্দর ও অদ্ভুত জায়গা রয়েছে। কিছু অদ্ভুত জায়গা প্রকৃতি তৈরি করেছে আবার কিছু জায়গা অনন্য করে তুলেছে মানুষ নিজেই। মানুষের তৈরি এই জায়গা গুলোর সঙ্গে সম্পর্কিত কিছু বিশ্বাস রয়েছে, যা শুনলে রীতিমত তাজ্জব বনে যেতে হয়।
প্রতিটি স্থানের প্রার্থনার নিজস্ব পদ্ধতি রয়েছে। রয়েছে নানা অজানা রীতি রেওয়াজ। এই পৃথিবীতে এমন এক জায়গা রয়েছে যেখানে গিয়ে মেয়েরা তাদের ব্রা (Bra) খুলে ফেলে আর মানত করার জন্য তা ঝুলিয়ে রাখে দড়িতে।
সেই ছবি দেখলে অবাক হতে হয়। চোখ জুড়ানো নৈসর্গিক শোভা, নীল আকাশ আর পাহাড়ের মাঝে সবুজ উপত্যকা।
আর সেখানেই দড়ির পর দড়ি ধরে ঝুলছে মহিলাদের নানান রঙের, নানান ডিজাইনের বক্ষবন্ধনী।

নিউজিল্যান্ডে (New Zealand) সেন্ট্রাল ওটাগোতে কার্ডোনা। এখানে মেয়েরা ব্রত করার সময় তাঁদের ব্রা খুলে ঝুলিয়ে রাখেন দড়িতে। এই জায়গাটি নিউজিল্যান্ডের একটি পর্যটন স্থান (Tourist Spot) হিসেবে পরিচিত।
শোনা যায় যাঁরা নিউজিল্যান্ডে বেড়াতে আসেন তাঁরা এই অদ্ভুত জায়গাটি দর্শন মিস করেন না কক্ষনও। অদ্ভুত এই জায়গায় আপনি দেখতে পাবেন হাজার হাজার অন্তর্বাস দড়ির সাহায্যে খোলা জায়গায় ঝুলছে। দূর-দূরান্ত থেকে মানুষ আসেন এই স্থানটি দেখতে। এই জায়গার সঙ্গে যুক্ত একটি বিশ্বাস আছে, যে কোনও নারী এখানে তাঁর ব্রা খুলে ঝুলিয়ে রাখলে তার কাঙ্খিত জীবনসঙ্গী খুঁজে পাবেন।

কারা এখানে প্রথম ব্রা ঝুলিয়েছিল সে সম্পর্কে স্পষ্ট তথ্য নেই। তবে বলা হয়, ১৯৯৯ সালে এখানে ৪টি ব্রা ঝোলানো হয়েছিল। প্রায়শই মহিলারা এখানে এসে এটি করতে শুরু করেন এরপরে দ্রুত এই স্থানটি গোটা বিশ্বে বিখ্যাত হয়ে ওঠে।

আজও বহু মানুষ এখানে প্রার্থন করতে আসেন।
এখানে মানত করার ধরণটিও বেশ আশ্চর্যজনক। কিন্তু তার পরে এমন কিছু ঘটে যা আরও অবাক করে দেয়। চোরেরা সম্প্রতি এখানে ঝুলিয়ে রাখা ব্রা চুরি করতে শুরু করে। অনেকবার রাতের অন্ধকারে এখান থেকে ব্রা চুরিও হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *