আজ খবর ডেস্ক:
প্রতারণার জালে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন বোলার।
সব কিছু নজরে আসতেই থানায় ছুটলেন উমেশ যাদব (Umesh Yadav)। অভিযোগ, তিনি প্রতারিত করেছেন তাঁরই বন্ধু এবং ম্যানেজারের দ্বারা। ওই ব্যক্তির নাম শৈলেশ ঠাকরে।

জানা গিয়েছে, উমেশের নামে একটি জমি কেনার জন্য তাঁর থেকে টাকা নিয়েছিলেন ওই বন্ধু। কিন্তু জমি না পেয়ে থানায় অভিযোগ করেন উমেশ। পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, শৈলেশ ঠাকরে (Sailesh Thakre) নামের এক ব্যক্তির বিরুদ্ধে তদন্ত শুরু করা হয়েছে। ঠাকরে নাগপুরের (Nagpur) কোরাডির বাসিন্দা। এখনও পর্যন্ত তাঁকে গ্রেফতার করা যায়নি। Umesh Yadav

থানায় লিখিত অভিযোগ দায়ের করে উমেশ জানিয়েছেন, ভারতীয় ক্রিকেট দলে সুযোগ পাওয়ার পর ২০১৪ সালের ১৫ই জুলাই বন্ধু ঠাকরেকে নিজের ম্যানেজার হিসাবে নিয়োগ করেন তিনি। ঠাকরে সেই সময় কর্মহীন ছিলেন। এক পুলিশকর্মী বলেছেন, সময়ের সঙ্গে সঙ্গে উমেশের আস্থা অর্জন করে নেন ঠাকরে।
উমেশের যাবতীয় আর্থিক কার্যকলাপ সামলাতেন। উমেশের ব্যাঙ্ক অ্যাকাউন্ট, আয়কর এবং অন্যান্য আর্থিক কাজের দায়িত্ব ছিল ঠাকরের হাতেই। নাগপুরে একটি জমি খুঁজছিলেন উমেশ। সেই জমি কেনার জন্যেই তাঁর থেকে টাকা নেন ঠাকরে।

একটি ফাঁকা জায়গায় জমি দেখেন উমেশের বন্ধু। তিনি জানান, ওই জমির দাম ৪৪ লক্ষ টাকা। উমেশ সঙ্গে সঙ্গে সেই টাকা ঠাকরের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ট্রান্সফার করে দেন। কিন্তু ঠাকরে সেই জমি নিজের নামে কিনে নেন। উমেশ সে কথা জানতে পেরে ঠাকরেকে বলেন জমির মালিকানা বদল করতে। ঠাকরে রাজি হননি। টাকাও ফেরত দেননি। তার পরেই কোরাডি থানায় অভিযোগ দায়ের করেন উমেশ। অভিযোগের ভিত্তিতে ৪০৬ এবং ৪২০ ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *