আজ খবর ডেস্ক:
CV Ananda Bose বাংলার রাজ্যপাল হিসেবে দায়িত্ব নেওয়ার পর আপাতত তাঁকে ঘিরে একাধিক বিতর্ক। এমনকী, এও শোনা যাচ্ছে বঙ্গ বিজেপির একাংশ মোটেই খুশি নয় তাঁর আচরণে। CV Ananda Bose
রাজ্যপাল সিভি আনন্দ বোসের (Governor CV Ananda Bose) হাতেখড়ি অনুষ্ঠান নিয়েও কম বিতর্ক হয়নি। সেই বিতর্ক মিটতে না মিটতেই রবিবার দক্ষিণেশ্বর মন্দিরের (Dakshineswar) উঠোনে দাঁড়িয়ে নতুন কর্মসূচি ঘোষণা করলেন বাংলার সাংবিধানিক প্রধান।

রবিবার সকাল সাড়ে আটটা নাগাদ স্ত্রী লক্ষ্মীকে নিয়ে ভবতারিণী মন্দির পরিদর্শনে যান তিনি। দক্ষিণেশ্বরের দ্বাদশ শিবমন্দির ঘুরে দেখেন। সেখানে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, “বাংলা আমার সেকেন্ড হোম। এখানকার মানুষদের আমি ভালবাসি।”


রবিবার বিকেলেই মাদার হাউস (Mother House) যাওয়ার কথা রয়েছে তাঁর। মাদার টেরিজার সমাধিস্থলে যাবেন এবং পুষ্পার্ঘ্য নিবেদন করবেন তিনি।
এদিন পুজো দেওয়ার পর “দক্ষিণেশ্বর ভারতের ধ্রুপদী সংস্কৃতির প্রতীক। এই মন্দির ভারতের একতারও প্রতীক। সমাজের সব অংশের মধ্যে একতার বার্তা নিয়ে, দক্ষিণেশ্বরের গরিমা প্রচারে একতা যাত্রা (Unity Yatra) হবে।”

দক্ষিণেশ্বর মন্দিরের তরফে ট্রাস্টি বোর্ডের সদস্য কুশল চৌধুরী জানিয়েছেন, “আজ রাজ্যপাল একতা যাত্রা করার কথা ঘোষণা করেছেন। গঙ্গা দিয়েও তিনি যাত্রা করবেন। গঙ্গার দু’পাশের জনপদগুলির মানুষের সঙ্গে তিনি সম্পৃক্ত হবেন।”

রাজ্যজুড়ে রাজ্যপালের এই একতা যাত্রার ঘোষণার পরেই ফের রাজনৈতিক মহলে বিতর্ক মাথা চাড়া দিয়েছে। যদিও কেন এই ঘোষণা? রাজ্যের কোথায় কোথায় ‘একতা যাত্রা’ হবে? কবে থেকে কর্মসূচি শুরু হবে সে সম্পর্কে এখনই কিছু জানাননি তিনি।
এদিন অবশ্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে দেখা করার প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্ন এড়িয়ে গিয়েছেন রাজ্যপাল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *