আজ খবর ডেস্ক:
Jamshedpur flight জামশেদপুরের বাসিন্দারা আগামী ৩১ শে জানুয়ারী থেকে সোনারি বিমানবন্দর থেকে কলকাতা (Kolkata) এবং ভুবনেশ্বরের (Bhubaneswar) ফ্লাইট পরিষেবা পেতে চলেছেন।

সূত্রের খবর, অসামরিক বিমান পরিবহন মন্ত্রক (Ministry of Civil Aviation) আঞ্চলিক সংযোগ প্রকল্প ‘উদান’-এর (UDAN) জন্য জামশেদপুরকে বেছে নিয়েছে। ইন্ডিয়া ওয়ান এয়ার-কে (India One Air) জামশেদপুর-কলকাতা রুটে ফ্লাইট বরাদ্দ করেছে। জামশেদপুর থেকে কলকাতার ফ্লাইটে এক ঘণ্টা পাঁচ মিনিট সময় লাগবে এবং যাত্রী প্রতি ২৬০০ টাকা ভাড়া হবে। জামশেদপুর থেকে ভুবনেশ্বর ফ্লাইটটি এক ঘন্টা ২০ মিনিট সময় নেবে। এই রুটের বিমান ভাড়া এখনও নির্ধারণ করা হয়নি। Jamshedpur flight

সূত্র আরও বলেছে যে, বিমান সংস্থা নিজেই ভাড়া নির্ধারণ করবে কারণ জামশেদপুর (Jamshedpur) থেকে ভুবনেশ্বর রুটের ফ্লাইট উড়ান প্রকল্পের আওতায় নেই। জামশেদপুর থেকে কলকাতা এবং ভুবনেশ্বর ফ্লাইটের জন্য নয়টি করে আসন থাকবে। জামশেদপুর থেকে কলকাতার ফ্লাইটে, উড়ান স্কিমের অধীনে ৭০ শতাংশ আসন সংরক্ষিত থাকবে এবং এই আসনগুলির ভাড়া সরকার নিয়ন্ত্রণ করবে।

প্রসঙ্গত, টাটা স্টিলের কর্পোরেট পরিষেবার ভাইস প্রেসিডেন্ট, চাণক্য চৌধুরী কয়েক দিন আগেই বলেছিলেন যে, জামশেদপুর-কলকাতা এবং জামশেদপুর-ভুবনেশ্বরের মধ্যে বিমান পরিষেবা জানুয়ারির শেষ নাগাদ চালু হওয়ার সম্ভাবনা রয়েছে।

চাণক্য চৌধুরী

ভাইস প্রেসিডেন্ট পুনর্ব্যক্ত করেন যে সংস্থাটি সোনারী এরোড্রম থেকে বিমান পরিষেবা দিতে আগ্রহী।

উল্লেখ্য, এর আগে, এমডিএলআর, বায়ুদূত এবং ডেকান এয়ারওয়েজের মতো এয়ারলাইনগুলি সোনারি অ্যারোড্রোম (Sonari Aerodrome) থেকে কলকাতা এবং রাঁচির মতো কাছাকাছি শহরগুলিতে ছোট বিমান দিয়ে ফ্লাইট পরিষেবা চালু করেছিল, কিন্তু শেষ পর্যন্ত সেই পরিষেবা বন্ধ হয়ে যায়। এয়ার কানেক্টিভিটি পুনঃস্থাপনের দাবি এলাকার ব্যবসায়ী সম্প্রদায় এবং রাজ্য সরকারের দীর্ঘদিনের দাবি ছিল।

উড়ান প্রকল্পের আওতায়, একটি নয় আসনের বিমান জামশেদপুরকে কলকাতা এবং ভুবনেশ্বরের সাথে সংযুক্ত করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *