আজ খবর ডেস্ক:
Imran Khan ক্ষমতাসীন পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্টকে (PDM) হতাশ করার আরেকটি প্রচেষ্টায়, পিটিআই (PTI) চেয়ারম্যান ইমরান খান (Imran Khan), পাকিস্তানের আসন্ন উপনির্বাচনে ৩৩টি জাতীয় পরিষদের আসনেই একা প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছেন। Imran Khan

এই মাসের শুরুতে নির্বাচন কমিশন কর্তৃক পিটিআই আইন প্রণেতাদের ডিসিট করার পরে এই ৩৩ টি আসন খালি হয়ে গেছে। জাতীয় পরিষদের স্পিকার রাজা পারভেজ আশরাফ পিটিআই আইনপ্রণেতাদের পদত্যাগপত্র গ্রহণ করার পর আসনগুলো শূন্য হয়।

এই আসনগুলিতে উপ-নির্বাচন আগামী ১৬ই মার্চ অনুষ্ঠিত হবে। পিটিআই-এর মতে, ওই ৩৩টি কেন্দ্র থেকে পদত্যাগী নেতারা ইমরান খানের কভারিং প্রার্থী হিসাবে তাদের মনোনয়নপত্র জমা দেবেন।

ইমরান খানের ক্ষমতাসীন পিডিএম-এর বিরুদ্ধে একাধিক আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত এই প্রথম নয়। ২০২২ সালের অক্টোবরে অনুষ্ঠিত পূর্ববর্তী উপনির্বাচনেও, ইমরান আটটি নির্বাচনী কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং ছয়টিতে বিজয়ী হয়েছিলেন।

পিটিআই নেতা শাহ মাহমুদ কুরেশি বলেন, জামান পার্কে কোর কমিটি এবং সংসদীয় দলের সদস্যদের একটি বৈঠকের পরে ইমরান খানকে সমস্ত শূন্য আসনে প্রার্থী করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) শুক্রবার ঘোষণা করেছে যে জাতীয় পরিষদের ৩৩টি আসনে উপনির্বাচন হবে আগামী ১৬ মার্চ।

খানের দল পাকিস্তান পার্লামেন্টের নিম্নকক্ষ ন্যাশনাল অ্যাসেম্বলি ছেড়েছিল, গত বছরের এপ্রিলে পার্লামেন্টে অনাস্থা ভোটে ক্ষমতা থেকে সরে যাওয়ার পরে।

প্রসঙ্গত, চলতি বছরের আগস্টে বর্তমান জাতীয় পরিষদের মেয়াদ শেষ হবে। পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (PML-N)-এর প্রধানমন্ত্রী শেহবাজ শরিফের নেতৃত্বাধীন সরকার আগাম নির্বাচন করতে অস্বীকার করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *