আজ খবর ডেস্ক:
Love and Sex শরীরী সুখের চাবিকাঠি আসলে লুকিয়ে থাকে মনে। এমনটাই মনে করছেন অধিকাংশ গবেষক। চূড়ান্ত কর্মব্যস্ত জীবনে একে অপরের সঙ্গে ঘনিষ্ঠ মুহূর্ত কাটানোর সুযোগ হয়ে ওঠে না সবসময়। আজকাল মনোবিদরাও বলছেন, “কোয়ালিটি টাইম” (Quality Time) কাটাতে। Love and Sex


কারণ, সঙ্গম (Intercourse) হলেই তাতে প্রেমরস থাকে না। সবটাই যেন অভ্যাসে হয়ে যায়। বিশেষজ্ঞরা বলছেন, মিলনের সময়ে পুরুষদের কিছু ভুল যৌনতার আনন্দে বাদ সাধে।
যৌনজীবনে সুখ আনতে কী করবেন, রইল তার টিপস:

১) যৌনতা মানে শুধুই যৌনমিলন নয়। সম্পর্কের ভিত মজবুত না হলে কিছুতেই সুখ মিলবে না। ব্যক্তিগত কথোপকথন, স্নেহচুম্বন, সঙ্গমের আগে পরে অন্তত কিছুটা সময় পরস্পরকে জড়িয়ে বসে থাকাটাও প্রয়োজন। সঙ্গমের আগে/ পরের স্নেহস্পর্শগুলি উপভোগ করেন মহিলারা। তাই মহিলাদের চাহিদার কথাও মাথায় রাখতে হবে।

২) পুরুষরা অধিকাংশ ক্ষেত্রেই শরীরী চাহিদার সন্তুষ্টি নিয়ে মাথা ঘামানোর প্রয়োজন বোধ করেন না। অথচ চরম সুখ উপভোগ করতে হলে কিন্তু পুরুষ ও নারীর অর্গাজম (Orgasm) সমান গুরুত্বপূর্ণ। কাজেই যৌনজীবনের হারানো সুখ ফিরিয়ে আনতে শুধু নিজের সন্তোষের কথা ভাবলেই চলবে না!

৩) নতুন নতুন বিয়ের পর অথবা সম্পর্কের শুরুতে আমরা একে অপরকে সুখী করার জন্য যতটা সময় ব্যয় করি, ভাবনা মাথায় আনি, সম্পর্ক পুরনো হয়ে গেলে অনেক ক্ষেত্রেই সেই প্রচেষ্টা আর থাকেনা। স্ত্রী/ সঙ্গিনীকে মাঝেমাঝে কিছু উপহার দিন, একান্তে তাঁর সঙ্গে সময় কাটান, কাছেপিঠে কোথাও ঘুরে আসুন। মনমেজাজ ভাল থাকলে যৌনজীবন সুখকর হবে।

৪) অধিকাংশ ক্ষেত্রেই যৌনতার একটি পূর্ববর্তী ধারণা মাথায় গেঁথে নেন পুরুষরা। মিলনের সময়ে এক বার যে কাজগুলি সঙ্গীকে আনন্দ দিয়েছিল, পরের বার সেই পন্থা কাজে না-ও আসতে পারে। যৌনতার সময়ে সঙ্গীর অনুভূতি সম্পর্কে জানার এবং বোঝার চেষ্টা করুন। জানতে চান তিনি আদতেও উপভোগ করছেন কি না। সঙ্গী বেশি উত্তেজিত বোধ করলে আপনার যৌনসুখ আরও কয়েক গুণ বেড়ে যাবে। আপনারও কোনও রকম সমস্যা হলে তা খোলাখুলি বলুন। সঙ্গীকে। কথা বললেই কিন্তু অনেক সমস্যার সমাধান হতে পারে।

৫) মানসিক চাপের কারণেও কিন্তু যৌনজীবনের প্রতি আসক্তি কমে যায়। বিশ্বজুড়ে একাধিক গবেষণায় সামনে এসেছে এমন তথ্য। তাই যৌনজীবনে উষ্ণতা ফিরিয়ে আনতে সবার আগে মনকে শান্ত করুন। যোগাসন, শরীরচর্চায় মন দিন। মন ভাল হলে যৌনতা উপভোগ করতে পারবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *