আজ খবর ডেস্ক:
Mamata on tripura election ইতিমধ্যেই ত্রিপুরায় (Tripura) ভোটের ঢাকে কাঠি পড়ে গিয়েছে। একদিকে যেমন জোরদার প্রচার শুরু করেছে শাসক বিজেপি (BJP), অন্যদিকে বিরোধীরাও কম যাচ্ছে না।
এদিনই যেমন আগরতলায় মহা মিছিল করলো “বিরোধী ঐক্যের মহাজোট”। সেই সঙ্গে একের পর এক রাজনৈতিক সংঘর্ষের ঘটনাও সামনে আসছে। খুন হয়েছে তিপ্রা মথা দলের এক কর্মী। আক্রমণের মুখে পড়তে হয়েছে এআইসিসি (AICC) পর্যবেক্ষক দলকেও। এবার ভোটের প্রচারে ত্রিপুরা যাচ্ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।


সম্প্রতি তিনি মেঘালয়ে (Meghalaya) ভোটপ্রচার সেরে এসেছেন। গত ডিসেম্বরে মেঘালয় সফরে গিয়ে পশ্চিমবঙ্গের মত সেখানেও ‘লক্ষ্মীর ভান্ডার’-এর (Lakshmir Bhandar) ধাঁচে প্রকল্প শুরুর কথা ঘোষণা করে এসেছেন মমতা। Mamata on tripura election

ইতিমধ্যে ৩ লক্ষ ২৪ হাজার মানুষ এই ‘ইউ কার্ডে’ সাড়া দিয়েছে বলে দাবি তৃণমূল নেতৃত্বের। মনে করা হচ্ছে, মেঘালয় তৃণমূলের (AITC Meghalaya) ইস্তাহারে ‘লক্ষ্মীর ভান্ডার’ ধাঁচের প্রকল্প জায়গা পেতে পারে। এ বার বাংলার মুখ্যমন্ত্রী যাবেন ত্রিপুরায়। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, সব ঠিক থাকলে আগামী ৬ এবং ৭ই ফেব্রুয়ারি দু’দিনের সফরে ত্রিপুরায় যাবেন তৃণমূলনেত্রী। একই সঙ্গে জানা গিয়েছে, মেঘালয় ভোটের দলীয় ইস্তাহারও প্রকাশ হবে আগামী ২৪শে ফেব্রুয়ারি। মেঘালয়ে ভোট ২৭ তারিখ।

জানা গিয়েছে, আগামী ৬ই ফেব্রুয়ারি কলকাতা থেকে বিমানে আগরতলা (Agartala) পৌঁছনোর কথা মমতার। ত্রিপুরেশ্বরী মন্দিরে পুজোও দিতে যাবেন বাংলার মুখ্যমন্ত্রী। রাতে আগরতলায় থেকে পরের দিন সেখানেই তিনি একটি ‘রোড শো’ করবেন। তার পর তিনি ফিরে আসবেন কলকাতায়।
২০১৮ সালে ত্রিপুরার বিধানসভা ভোটে তৃণমূল লড়াই করলেও সে বার প্রচারে যাননি মমতা। কিন্তু এ বার আরও ভাল ফলের আশায় ওই রাজ্যে প্রচারে যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী। শুক্রবার ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত নেতাদের নিয়ে কলকাতায় বৈঠকে বসেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বৈঠক শেষে ত্রিপুরা তৃণমূলের পর্যবেক্ষক রাজীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ফেব্রুয়ারিতে ত্রিপুরায় প্রচারে যেতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।


৬০ আসনের ত্রিপুরা বিধানসভার সব আসনেই প্রার্থী হতে চেয়ে একাধিক আবেদনও জমা পড়েছে দলীয় নেতৃত্বের কাছে। গোটা বিষয়টি বিবেচনা করেই শীর্ষ নেতৃত্ব সিদ্ধান্ত নেবেন বলে শুক্রবারের জানানো হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *