আজ খবর ডেস্ক:
Pathaan শাহরুখ খানের (Shahrukh Khan) পাঠান (Pathaan) পৃথিবী জুড়ে ১০০ টি দেশে মুক্তি পেলেও বাংলাদেশে (Bangladesh) অনুমতি মেলেনি। ওপার বাংলায় মুক্তির অনুমতি চেয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদন করে সে দেশের প্রযোজনা সংস্থা অ্যাকশান কাট এন্টারটেইনমেন্ট-এর অনন্য মামুন। মঙ্গলবার দুপুরে বৈঠকে বসেছিলেন সংশ্লিষ্ট মন্ত্রকের কর্তারা। Pathaan
কিন্তু, ওপার বাংলায় এখনই ‘পাঠান’ সিনেমাটি রিলিজের সম্ভাবনা নেই। এই প্রসঙ্গে প্রদর্শক সমিতির উপদেষ্টা সুদীপ্ত কুমার দাশ ওপার বাংলার সংবাদ মাধ্যমে জানান, এই মাসে পাঠান বাংলাদেশে মুক্তি পাবে কিনা সেই নিয়ে নির্দিষ্ট কোনও সিদ্ধান্ত এদিন নেওয়া হয়নি।

দীর্ঘ ৪ বছর পর মুক্তি পেয়েছে শাহরুখের ছবি। বুধবার সকাল থেকে এই ছবি নিয়ে উন্মাদনা তুঙ্গে ভারতের নানা প্রান্তে। দীর্ঘ বিরতির পর প্রিয় তারকার প্রত্যাবর্তন দেখতে অধীর অপেক্ষায় ছিলেন বিশ্বজুড়ে শাহরুখ ভক্তরা।
ভারতের পাশাপাশি বাংলাদেশের শাহরুখ ভক্তরাও ভুগছে ‘পাঠান’ জ্বরে। কিন্তু সে দেশে এখনই এই ছবি দেখতে পাওয়ার সুযোগ নেই। তাই একটি সিনেমা দেখার জন্য বাংলাদেশ থেকে কলকাতায় এসেছেন বহু শাহরুখ অনুরাগী। সেই তালিকায় রয়েছে বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা নিরবও।

একা নন, সঙ্গে তিন বন্ধুকে নিয়ে সিনেমা মুক্তির আগের দিন ছুটে এসেছেন কলকাতায়। তাঁদের একমাত্র লক্ষ্য ছিল, প্রেক্ষাগৃহে বসে মুক্তির প্রথম দিনেই বলিউড বাদশার প্রত্যাবর্তন দেখা। কিন্তু অগ্রিম বুকিংয়েই কার্যত শেষ হয়ে গিয়েছিল ‘পাঠান’-এর টিকিট।


এমনকী, বুক মাই শো’তে (Book My Show) প্রথম দিন মাল্টিপ্লেক্সে (Multiplex) রিক্লাইনার সিটের (Recliner Seat) টিকিট বিক্রি হয়েছে ১৬০০ টাকায়।
তবে সীমান্ত পেরিয়ে এদেশে এসেও প্রথম দিনের টিকিট পান নি নিরবও। সারাদিন টিকিটের খোঁজে ঘুরে অবশেষে পার্কসার্কাস এলাকার এক মাল্টিপ্লেক্সে রাত সাড়ে ১১টার একটি শোয়ের টিকিট পান তিনি।


‘পাঠান’ দেখে উচ্ছ্বসিত নিরব বলেন, “জীবনের অন্যতম একটা সেরা ছবি দেখার সৌভাগ্য হল। প্রথমে ভেবেছি প্রথমদিনে বুঝি শোয়ের টিকিট আর পাবই না। অবশেষে ব্ল্যাকে ২.৫ হাজার টাকায় টিকিট পাই, তাও রাত সাড়ে ১১টার শো। এই যে কষ্ট, টাকা, কালোবাজারি- সব মুছে গেল সিনেমাটি দেখে।” নিরব একা নন, ঢাকা থেকে অনেক সিনেপ্রেমীই শুধুমাত্র পাঠানের টানে উড়ে এসেছেন কলকাতায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *