আজ খবর ডেস্ক:
Condom ডটেড না রিবড, স্ট্রবেরি না চকোলেট? শরীরী সম্পর্কের আগে সঙ্গিনীর পছন্দমত কন্ডোম খুঁজতে ঘাম ছুটে যায় বহু পুরুষের। আবার অনেকেই মনে করেন, কন্ডোম (Condom) ব্যবহারে শারীরিক মিলন (Sex) সম্পূর্ণ উপভোগ করা যায় না৷ কিন্তু কন্ডোম ছাড়া সুরক্ষিত মিলন সম্ভব নয়। আর সব ধরণের মানুষের চাহিদার কথা ভেবে বাজারে এখন হরেক কন্ডোমের সমাহার৷ Condom

চলতি বছরের প্রথম দিনেই প্রকাশ্যে এসেছিল সুইগি’র (Swiggy) অনলাইন অর্ডারের (Online Order) পরিসংখ্যান। সেখানে দেখা গিয়েছিল ভারতীয়দের পছন্দের বিরিয়ানি কে প্রায় সমানে সমানে টেক্কা দিয়েছে কন্ডোমের অর্ডার।

সুরক্ষিত যৌনমিলনের জন্য কন্ডোম ব্যবহার করার পরামর্শ দিয়ে থাকেন বিশেষজ্ঞরা। কেবল গর্ভনিরোধক হিসেবেই নয়, যৌন সংক্রমণের (STD) ঝুঁকি এড়াতেও কন্ডোম ছাড়া সঙ্গম (Intercourse) না করাই শ্রেয়।

বস্তুত অনেকেই মনে করেন, কন্ডোম পরেও যৌনজীবনের সুখ যথেষ্ট উপভোগ করা যায়। একঘেয়ে রতিক্রিয়ায় বৈচিত্র আনতে পারে হরেক রকমের কন্ডোম। আর সেই কারণেই বাজারে এত রকম কন্ডোমের বাহার।
কন্ডোম ব্যবহার করে নারী-পুরুষ উভয়েই মিলনের সময় চরম সুখ পেতে পারেন।
তবে আপনার সঙ্গিনীর সুখের বিষয়টিও মাথায় রাখতে হবে৷ কী ধরনের কন্ডোম তিনি পছন্দ করেন সেটা জানাও জরুরি৷

১) Dotted Condom:
ডটেড কন্ডোমের গা জুড়ে ছোট ডটের উপস্থিতি মিলনের সুখ (Orgasm) কয়েক গুণ বাড়িয়ে দিতে পারে। এই ধরণের কন্ডোম ব্যবহার করে অনেকেই পরম তৃপ্তি উপভোগ করেন৷

২) Ribbed Condom:
রিব্‌ড কন্ডোমের গা জুড়ে দাগ থাকে যা মিলনের সুখ বাড়িয়ে দেয়৷ মহিলারা যাতে যৌন তৃপ্তি পান সে কথা মাথায় রেখেই টেক্সচার করা হয়। ডটের পরিবর্তে এই কন্ডোমের সারা গা জুড়ে রিব থাকে। কিছু কন্ডোম শুধুমাত্র ক্লিটোরাল স্টিমুলেশনের (Clitoral Stimulation) জন্য অতিরিক্ত রিব দেওয়া হয়।

৩) Thin Condom:
পাতলা বা অতি পাতলা কন্ডোম পুরুষদের অত্যন্ত পছন্দের। কারণ এতে পুরুষের যৌনাঙ্গ মহিলাদের ভ্যাজাইনায় প্রবেশ করার পর স্পর্শ সুখ অনেকাংশেই বেশি বোধ হয়। কন্ডোম যত পাতলা হবে, সুখানুভূতি তত বেশি হবে। অনেক মহিলা ও পাতলা বা অতি পাতলা কন্ডোম পছন্দ করেন।

৪) Flavoured Condom:
প্রতিক্রিয়ায় বিশেষ কিছু মুহূর্তের কথা মাথায় রেখেই তৈরি হয়েছে বিশেষ ফ্লেভারের কন্ডোম। স্ট্রবেরি অথবা চকলেট, আম-কলা এমনকী, সালফিলে বাজারে এসেছে আইসক্রিম ফ্লেভারের কন্ডোমও।


ফলে একই সঙ্গে শরীরের সুখ আর সুরক্ষা, দুইই মিলতে পারে কন্ডোম ব্যবহারে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *