আজ খবর ডেস্ক:
Relationship Tips বউয়ের (Wife) ভয়ে কোণঠাসা? জীবন দুর্বিষহ? বউয়ের মেজাজ সামলাতে নিজের বাবা-মা আত্মীয়-স্বজনের সঙ্গেও যোগাযোগ বন্ধ করতে হয়েছে?
সবসময় ভয়ে ভয়ে থাকলে কিন্তু চলবে না। বরং কিছু রাস্তা বের করতে হবে যাতে সহজে এই সমস্যার সমাধান করা যায়।


আসলে কিছু মানুষ একটু বেশি মেজাজি হন। পান থেকে চুন খসতেই তাঁরা একের পর এক কথা শুনিয়ে দেন। এই ধরণের মানুষদের নিয়ে সচেতন থাকাটা সবার আগে জরুরি। তবেই ভাল থাকতে পারবেন। Relationship Tips

স্বামী স্ত্রীর সম্পর্কে অতিরিক্ত ভীতি ঢুকে গেলে সমস্যা।
স্ত্রীকে ভয় পাওয়ার লক্ষণ
১. স্ত্রী কথা বলতে শুরু করলেই আপনি চুপ মেরে যান
২. তাঁর কথার উপর কোনও মত দেন না
৩. যতটা পারেন তাঁকে না চটিয়ে চলতে চান
৪. অফিসের অথবা বাইরের কাজ শেষ হয়ে গেলেও বাড়ি ফিরতে দেরি করেন।

রাগী স্ত্রীকে নিজের নিয়ন্ত্রণে রাখার কিছু টিপস:
১) সাহস যোগান:
নিজেকেই নিজে সাহস যোগান।
মনে রাখবেন, একমাত্র আপনার ব্যক্তিত্ব আপনাকে এই সমস্যা নির্মূল করতে সাহায্য করতে পারে। তাই নিজের ভিতর অবশ্যই সাহসের স্ফুলিঙ্গে ফুঁ দিন। দেখবেন কিছুদিনেই ভয় কেটেছে। শান্তিতে থাকতে পারছেন।

২) মনের কথা খুলে বলুন:
মনের মধ্যে জমে থাকা কথাগুলো বউকে খুলে বলুন। মনে রাখবেন একমাত্র আলোচনাই পারে যে কোনও সমস্যা দূর করতে।
আপনি মুখ খুলতে পারলেই দেখবেন তিনি নিজের ভুল বুঝতে পারছেন। অনেক সময় হয়ত তিনি পাল্টা উত্তর দেবেন। তবে সেইটুকু ঝামেলা প্রথম প্রথম সহ্য করতে হবে। তবেই সমস্যা পিছনে ফেলে এগোনো যাবে।

৩) স্ত্রীকে বোঝান:
রাগের মুহূর্তে মুখে মুখে কথা বলে নিজেকে ঝামেলায় ফেলবেন না। বরং একটু ধৈর্য ধরুন। পরিস্থিতি শান্ত হওয়ার পর স্ত্রীকে বোঝান। এবার থেকে এই বিষয়গুলির দিকে খেয়াল রাখাটা সবার আগে প্রয়োজন। নিজেকে সেই মতো তৈরি করে নিন।

৪) কথা বলা বন্ধ রাখুন:
ওপরের টেকনিক গুলি যখন কাজ করবে না তখন দিন কয়েক বাড়িতে পরস্পর কথা বলা বন্ধ রাখুন। সেক্ষেত্রে হয়ত নিজের কাজগুলো নিজেকেই করে নিতে হবে। তবে সংসারে শান্তি ফিরিয়ে আনার জন্য এইটুকু ত্যাগ স্বীকার আপনাকে করতেই হবে। আশা করছি তিনি নিজের ভুল ধরতে পারবেন। তখন বদলে যাওয়ার চেষ্টা করবেন।

৫) কাউন্সেলিং করান:
যদি দেখেন ওপরের কোনও পদ্ধতিতেই কাজ হচ্ছে না, সেক্ষেত্রে ম্যারেজ কাউন্সেলরের (Marriage Counsellor) দ্বারস্থ হওয়া ছাড়া উপায় নেই।
তাঁর কাছে সবটা খুলে বলুন। তিনি নিশ্চয়ই গোটা বিষয়টার সমাধান করে দিতে পারবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *