আজ খবর ডেস্ক:
Rishabh Pant বছর শেষে মারাত্মক দূর্ঘটনার কবলে পড়েছিলেন ঋষভ পন্থ (Rishabh Pant)। এখনও হাসপাতালে ভর্তি তিনি। গতকালই ৩ ঘন্টার সফল অস্ত্রোপচার হয়েছে তাঁর পায়ে।তবে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে কত দিন সময় লাগবে, তা এখনও স্পষ্ট করে জানায়নি বোর্ড। Rishabh Pant
যে ধরণের চোট পন্থের রয়েছে তাতে চিকিৎসকদের মত, অন্তত ৬ সপ্তাহ লাগবে আবার মাঠে নামতে। ফলে আইপিএলে (IPL) না-ও খেলতে পারেন পন্থ।
এবারের আইপিএলে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) দলের অধিনায়ক পন্থ। এপ্রিল মাস থেকে শুরু হতে পারে আইপিএল।

গত ৩০শে ডিসেম্বর ভোরে গাড়ি দুর্ঘটনায় (Car Accident) আহত হন পন্থ। দিল্লি থেকে বাড়ি ফেরার পথে ডিভাইডারে ধাক্কা মারে তাঁর গাড়ি। সেই সময় গাড়িতে একাই ছিলেন তিনি। পন্থের মাথায়, পিঠে এবং হাঁটুতে চোট লাগে। তাঁর পায়ের লিগামেন্টে চোট ছিল।
প্লাস্টিক সার্জারি আগেই করা হয়েছে পন্থের। হাঁটুর চোটের চিকিৎসার জন্য বিদেশেও নিয়ে যাওয়া হতে পারে তাঁকে।
এয়ার অ্যাম্বুলেন্সে (Air Ambulance) করে মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই অম্বানী হাসপাতালে এনে লিগামেন্টে অপারেশন হয়।

বোর্ড সূত্রে খবর, পন্থের অন্তত চার মাস সময় লাগবে সম্পূর্ণ ফিট হতে। মাঠে ফিরতে আরও মাস কয়েক। ফলে শ্রীলঙ্কা, নিউ জ়িল্যান্ড, অস্ট্রেলিয়া সিরিজ়‌ এবং আইপিএল কোনও ভাবেই খেলা হবে না পন্থের। জুন মাসে রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। সেখানে যদি ভারত খেলতে পারে, তা হলে ওই ম্যাচে পন্থকে মাঠে দেখা যেতে পারে। সেটাও নির্ভর করছে কতটা দ্রুত চিকিৎসায় সাড়া দিয়ে তিনি সেরে ওঠেন তার ওপর।
এমন অবস্থায় তিন মাস পরে আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে নামা কঠিন বলেই মনে করা হচ্ছে।
যদিও জানা গিয়েছে, পন্থ যদি আইপিএলে খেলতে না পারেন তা হলেও আর্থিক ক্ষতি হবে না তাঁর। বোর্ডের নিয়ম অনুযায়ী, বিসিসিআইয়ের (BCCI) সঙ্গে বার্ষিক চুক্তি থাকা কোনও ক্রিকেটার যদি চোট পেয়ে আইপিএল খেলতে না পারেন, তা হলে বোর্ডের তরফে তাঁকে সেই টাকা দেওয়া হয়। দিল্লি ক্যাপিটালস পন্থের বদলে কাউকে সই করাতে পারে। বোর্ডের বার্ষিক চুক্তিতে গ্রেড ‘এ’ ভাগে রয়েছেন পন্থ। অর্থাৎ বছরে বোর্ডের থেকে ৫ কোটি টাকা পান তিনি। সেই টাকাও পাবেন পন্থ।


সেইসঙ্গে ভারতের এই তরুণ উইকেটরক্ষকের চিকিৎসার সব ব্যবস্থাও বোর্ড করেছে। হাসপাতাল পন্থকে নিয়ে কোনও বুলেটিন দেয়নি। যে হেতু ভারতীয় ক্রিকেটারের চিকিৎসার সম্পূর্ণ দায়িত্ব বিসিসিআইয়ের, তাই তারাই এই বিষয়ে জানাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *