আজ খবর ডেস্ক:
SSC Agitation সল্টলেকে (Salt Lake) আপার প্রাইমারি চাকরিপ্রার্থীদের (Upper Primary Jobseekers) বিক্ষোভ। মঙ্গলবার সকাল থেকে ফের উত্তাল হয়ে উঠল করুণাময়ী (Karunamoyee) চত্বর। আচার্য ভবনের (Acharya Prafulla Chandra Bhavan) সামনে বসে পড়ে বিক্ষোভ দেখাতে থাকেন চাকরিপ্রার্থীরা।

ফাইল ছবি


বিক্ষোভ থামাতে চাকরিপ্রার্থীদের টেনেহিঁচড়ে সরাতে চেষ্টা করে পুলিশ (Police)। পুলিশের বিরুদ্ধে মারধরের অভিযোগ চাকরিপ্রার্থীদের।
মঙ্গলবার চাকরির দাবিতে চাকরিপ্রার্থীরা আচার্যভবনের সামনে মিছিল করে আসার পরিকল্পনা ছিল। বিভিন্ন মেট্রো স্টেশনে তাঁরা যখন নামেন, সেই সময় বলপূর্বক পুলিশ তাঁদের আটক করে বলে অভিযোগ। তাঁদের উত্তর বিধাননগর থানায় (Bidhannagar PS) নিয়ে যাওয়া হয়। SSC Agitation

থানার ভিতর বসেই তাঁরা লাগাতার স্লোগান দিতে থাকেন। একটাই দাবি, ২০১৪ সালে আপার প্রাইমারিতে যে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ হয়। সেই বিজ্ঞপ্তি অনুযায়ী ২০১৫ সালে তাঁরা পরীক্ষাও দেন। ২০১৬ সালে উত্তীর্ণদের তালিকা প্রকাশ হলে সেই তালিকায় তাঁদের নাম ছিল। কিন্তু তারপর আর ইন্টারভিউ নেওয়া হয়নি তাঁদের। কেন তাঁদের ইন্টারভিউ হল না? যোগ্য থাকা সত্ত্বেও কেন তাঁদের চাকরি হল না সেই প্রশ্নের উত্তর পেতেই তাঁরা আচার্য সদনে পর্ষদ সভাপতির সঙ্গে দেখা করতে চেয়েছিলেন।


যদিও, পুলিশের তরফে বিক্ষোভরত আন্দোলনকারীদের জানিয়ে দেওয়া হয় ১৪৪ ধারা জারি থাকার কারণে তাঁদের আন্দোলন করতে দেওয়া যাবে না। শুধু উত্তর নয়, পূর্ব বিধাননগর থানা ও ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানাতেও চাকরিপ্রার্থীদের আটক করে রাখা হয়েছে বলে খবর মিলেছে।

এর আগেও একাধিকবার এই এলাকায় বিক্ষোভ দেখাতে এসে চাকরিপ্রার্থীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। এদিনও বিক্ষোভকারীরা এলাকা ছাড়তে রাজি না হওয়ায় পুলিশ বিক্ষোভ তুলে দেওয়ার চেষ্টা করে। টেনে হিঁচড়ে বিক্ষোভকারীদের প্রিজন ভ্যানে তোলে পুলিশ। প্রত্যক্ষদর্শীদের বক্তব্য, এতেই পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *