আজ খবর ডেস্ক:
Suvendu Adhikari আর মাত্র কয়েক দিন। তার পরই ত্রিপুরায় (Tripura) বিধানসভা নির্বাচন। ইতিমধ্যেই রথযাত্রার মাধ্যমে বিজেপির (BJP) প্রচারে সুর বেঁধে দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। মঙ্গলবার বাংলা থেকে প্রচারের জন্য দুই বিজেপি নেতা আগরতলা পৌঁছলেন। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) ও অভিনেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)।
বিজেপি সূত্রে খবর, মঙ্গলবার আগরতলা পৌঁছে শুভেন্দু যাচ্ছেন প্রায় ৫০ কিলোমিটার দূরে বগমায়। গোমতি জেলায় বিজেপির বিজয় সঙ্কল্প যাত্রার পর চড়িলামে যাবেন আর একটি সভায়। পর পর ৩ জায়গায় উপস্থিত থাকার পর মঙ্গলবারই ফিরে আসবেন কলকাতায়।
তবে ত্রিপুরা যাওয়ার আগে এদিন দমদম বিমানবন্দরে দাঁড়িয়ে বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেসের (TMC) বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আনলেন শুভেন্দু।

প্রসঙ্গত বাংলার প্রায় উল্টো ছবি ত্রিপুরায়। সেখানে শাসক দল বিজেপি, বিরোধীদল হিসেবে সিপিআইএম (CPIM) থাকলেও আগামী বিধানসভা নির্বাচনের জন্য কোমর বেঁধে মাঠে নেমেছে তৃণমূল। শুধু ত্রিপুরায় নয় উত্তর-পূর্বের বিভিন্ন রাজ্য গুলোই বস্তুত তৃণমূলের নজরে রয়েছে। কোথাও ইতিমধ্যেই ঘুরে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), কোথাও অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee), কোথাও আবার দুজনে একসঙ্গে। Suvendu Adhikari


এদিন বিরোধী দলনেতা অভিযোগ করেছেন, এই রাজ্য থেকে টাকা তুলে নিয়ে গিয়ে তা মেঘালয়ের (Meghalaya) মত উত্তর-পূর্বের রাজ্যে কাজে লাগাচ্ছে তৃণমূল কংগ্রেস। শুভেন্দু অধিকারীর আরও অভিযোগ, মেঘালয় ও ত্রিপুরায় টিন বিতরণ করছে তৃণমূল। সেই ভিডিও তাঁর কাছে রয়েছে বলে দাবি করেছেন তিনি। পশ্চিমবঙ্গ থেকে লুট করা টাকা সেখানে দেওয়া হচ্ছে বলে অভিযোগ।

সেইসঙ্গে শুভেন্দুর আরও অভিযোগ, একবছরে তৃণমূলের ইলেক্টোরাল বন্ডে (Electoral Bond) আয় বেড়েছে ১২০০ শতাংশের মত। তিনি বলেন, “কোন কোন ব্যবসায়ী টাকা দিলেন, তা জানা দরকার।” কর ছাড় থাকলেও কারা টাকা দিল তা তৃণমূলকে দেখাতে হবে বলেও মন্তব্য করেন তিনি। শুভেন্দু অধিকারী বলেন, নাগেদের মদের কোম্পানি আইএফবি তৃণমূলকে ইলেক্টোরাল বন্ডে ৪০ কোটি টাকা দিয়েছে। বিরোধী দলনেতা তথ্য দিয়ে বলেছেন, ২০২১-এ নির্বাচনের বছরে তৃণমূল ইলেক্টোরাল বন্ডে পেয়েছিল ৪২ কোটি টাকা। সেখানে কোন জাদুবলে ২০২২ সালে ৫২৮ কোটি টাকা ইলেক্টোরাল বন্ড তৃণমূল পেল?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *