আজ খবর ডেস্ক:
Swiggy New Year Order বছরভর বিরিয়ানির (Biryani) চাহিদা থাকে তুঙ্গে। বর্ষবরণের রাতে ও তার ব্যাতিক্রম হল না। এ বছর বর্ষবরণে রেকর্ড বিক্রি হল বিরিয়ানির (Online Food Delivery)। শুধুমাত্র অনলাইন খাবার ডেলিভারি অ্যাপ সুইগি-র (Swiggy) মাধ্যমে সাড়ে ৩ লক্ষ বিরিয়ানি বিক্রি হয়েছে।
বর্ষবরণের রাতে দ্বিতীয় জনপ্রিয় খাবার ছিল পিৎজা (Pizza)। ৩১শে ডিসেম্বরের রাতে ৬১ হাজার পিৎজা বিক্রি করেছে সুইগি (Swiggy Food Delivery)।


সুইগির তরফে রীতিমত বিবৃতি দিয়ে জানানো হয়েছে, বছরের শেষ রাতে দেশে সবচেয়ে বেশি চাহিদা ছিল বিরিয়ানির। সন্ধে ৭টা বেজে ২০ মিনিটের মধ্যেই ১ লক্ষ ৬৫ হাজার বিরিয়ানির অর্ডার জমা পড়ে তাদের কাছে। Swiggy New Year Order

তবে সুইগির ইন্সটামার্টে অর্ডারের ক্ষেত্রে যে জিনিসটি সবথেকে বেশি নজর কেড়েছে, তা হল কন্ডোম (Condom)।

৩১শে ডিসেম্বর সুইগিতে মোট ২৭৫৭ প্যাকেট কন্ডোম অর্ডার হয়েছে বলেই জানা গিয়েছে। অনলাইন ডেলিভারি প্ল্যাটফর্মের তরফে গ্রাহকদের আরও কন্ডোম অর্ডার করার অনুরোধ জানানো হয়েছে।

সুইগির সিইও শ্রীহর্ষ ম্যাজেটি টুইট করে জানান, “পার্টি শুরু হয়ে গিয়েছে। আমরা ইতিমধ্যে ১.৩ মিলিয়নেরও (১৩লক্ষ) বেশি অর্ডার ডেলিভারি দিয়েছি। নতুন বছরের আগে আমাদের সহকারী সংস্থা এবং রেস্তোরাঁগুলি যে দ্রুততার সঙ্গে কাজ করেছে তা ভোলা যাবে না।”

বস্তুত রাত ৯টা বেজে ১৮ মিনিট পর্যন্ত বিরিয়ানি, চিপসের পাশাপাশি তুঙ্গে ছিল খিচুড়ির চাহিদা ও৷ দেশের 12 হাজার ৩৪৪ জন মানুষ খিচুড়ি চেয়ে অর্ডার পাঠিয়েছিলেন সুইগিতে।
বর্ষবরণের রাতে বিক্রিবাট্টার যে হিসেব রয়েছে তাদের হাতে, সেই নিরিখে বিরিয়ানির অর্ডারে সবচেয়ে এগিয়ে ছিল হায়দরাবাদি বিরিয়ানি। অর্থাৎ অধিকাংশ মানুষ হায়দরাবাদি বিরিয়ানি অর্ডার করেন, মোট বিক্রি হওয়া বিরিয়ানির ৭৫.৪ শতাংশ। দ্বিতীয় স্থানে ছিল লখনউয়ি বিরিয়ানি, ১৪.২ শতাংশ। কলকাতার বিরিয়ানি বিকিয়েছে ১০.৪ শতাংশ।

প্রসঙ্গত, এরআগের বছর অর্থাৎ ২০২১ সালের প্রাক-নববর্ষের রাতে হায়দরাবাদের অন্যতম বিখ্যাত বিরিয়ানি বিক্রেতা বাওয়ার্চি প্রতি মিনিটে ২টি বিরিয়ানি ডেলিভারি করেছিল ৷ এবছর ৩১শে ডিসেম্বর বাওয়ার্চির বিরিয়ানির (Bawarchi Biriyani) চাহিদা ও যথেষ্ট বেশি ছিল। গতকাল রাতে মোট ১৫ টন বিরিয়ানি তৈরি করেছিল এই সংস্থা ৷

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *