আজ খবর ডেস্ক:
Bengal Weather গত সপ্তাহের শেষপর্বে রীতিমত অস্বস্তিকর তাপমাত্রা অনুভূত হয়েছিল। জানুয়ারির ১২/১৩/১৪ কলকাতায় অনেকেই বাড়িতে পাখা চালাতে পর্যন্ত বাধ্য হয়েছিলেন। চলতি সপ্তাহের সোমবার থেকে রাজ্যের তাপমাত্রা কমলেও শীতের সেই পুরনো ঝোড়ো ব্যাটিং দেখতে পাওযার সম্ভাবনা কম। এমনটাই অন্তত আলিপুর আবহাওয়া দপ্তর (Alipore Weather Forecast) সূত্রে খবর। Bengal Weather
জানা গিয়েছে, উপকূলের দুই জেলা বাদ দিলে বাকি দক্ষিণবঙ্গে আগামী চার দিন শুষ্ক ও পরিষ্কার আবহাওয়া থাকার সম্ভাবনা রয়েছে (Weather In Bengal)। ভোরের দিকে গোটা রাজ্যে হালকা কুয়াশা থাকছে।

সোমবার রাত থেকে বুধবার দুপুর পর্যন্ত পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগণায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগরে বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। তার জেরে তৈরি হয়েছে জলীয় বাষ্প। এতে হালকা বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের কয়েকটি এলাকায়।

পাশাপাশি, উত্তরবঙ্গের দার্জিলিং (Darjeeling) এবং কালিম্পঙে (Kalimpong) হালকা বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে ঘন কুয়াশা থাকবে বলেও পূর্বাভাস। রাজ্যের অন্য জেলাগুলিতে বৃষ্টি না হলেও আকাশ আংশিক মেঘলা থাকবে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় (Kolkata) বৃষ্টির সম্ভাবনা নেই। সকালের দিকে হালকা কুয়াশায় ঢেকে থাকবে কলকাতা। কিন্তু বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে তা কেটেও যাবে।
বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি।


বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৩ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস। পশ্চিমি ঝঞ্ঝার কারণে উত্তুরে হাওয়ার দাপট কমে যাওয়ায় তাপমাত্রার পারদ উপরের দিকে চড়ছিল। তবে সংক্রান্তির পর তাপমাত্রা ধীরে ধীরে কমতে থাকায় শীতের দ্বিতীয় ইনিংসের প্রত্যাশায় রাজ্যবাসী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *