আজ খবর ডেস্ক:
DA Protest বকেয়া ডিএ-র (DA protest) দাবিতে অনড় সরকারি কর্মীরা (Government Employees)।
ইতিমধ্যেই রাস্তায় আন্দোলনে নেমেছেন, লাগাতার অনশন করছেন তাঁরা। DA Protest
আগামী সপ্তাহের ২০ ও ২১ পূর্ণদিবস কর্মবিরতির ডাক দিয়েছে নাগরিক যৌথমঞ্চ। ২১ তারিখ কেন্দ্রীয় সরকারি কর্মীরাও পেনডাউন করতে পারেন তাঁদের সমর্থনে।

২দিনের কর্মবিরতির ডাক দেওয়ার পর নবান্ন (Nabanna) যে বিজ্ঞপ্তি জারি করেছে, তা নিয়ে এবার পাল্টা মুখ খুলেছেন আন্দোলনকারী সংগঠন, কনফেডারেশনের নেতারাও। রাষ্ট্রীয় সন্ত্রাস চলছে বলে অভিযোগ তাঁদের।
নবান্নের তরফে এই বিজ্ঞপ্তি জারি করা নিয়ে সংবাদমাধ্যমকে তাঁরা জানান, “ডিএ বঞ্চনার শিকার আমরা। তা সত্ত্বেও সরকার হাত গুটিয়ে বসে রয়েছে। কর্মীরা ২৩ দিন ধরে অবস্থান বিক্ষোভ করছেন। তবে সরকার একবারও তাঁদের ডেকে কথা বলার প্রয়োজন মনে করছে না। আসলে সরকার ভয় পাচ্ছে, যে এই আন্দোলন বড় আকার ধারণ করতে পারে। সেই কারণেই এই ধরনের রাষ্ট্রীয় সন্ত্রাস চালাচ্ছে।”

এদিকে, ডিএ আন্দোলনের অসুস্থ হয়ে পড়ছেন একের পর এক আন্দোলনকারী। স্মৃতিকণা বাগচিকে ইতিমধ্যেই নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। এর আগে অসুস্থ হয়েছিলেন ভাস্কর ঘোষ। এক আন্দোলনকারী বলেন, “আজ-ন’দিন ধরে অনশন করছেন। অসুস্থ তো হবেই।” রবিবার ও এসএসকেএমে নিয়ে যাওয়া হয় দুজনকে।
ইতিমধ্যেই ডিএ না পেলে পঞ্চায়েত নির্বাচনে ভোটের ডিউটি করবেন না বলেছেন আন্দোলনকারীরা।

শনিবার সন্ধেয় কর্মবিরতি রুখতে বিজ্ঞপ্তি জারি করে সরকার জানায়, কয়েকটি নির্দিষ্ট কারণ ছাড়া আগামী ২০ ফেব্রুয়ারি এবং ২১ ফেব্রুয়ারি কোনও ছুটি নেওয়া যাবে না। এই দু’দিন যে সরকারি কর্মচারীরা ছুটি নেবেন, তাঁদের ক্ষেত্রে ওই দু’দিন কর্মজীবন থেকে বাদ যাবে। এর পাশাপাশি কর্মীদেরকে শো-কজ নোটিশও জারি করবে রাজ্য সরকার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *