আজ খবর ডেস্ক:
Kerala Transman Pregnant শরীরে পুরুষ হলেও সত্তা ছিল নারীর। বরাবর পুরুষের প্রতিই ছিল আকর্ষণ। প্রেমেও পড়েছিলেন এক রূপান্তরকামী পুরুষের (Transman)। কেরালার (Kerala) তিরুঅনন্তপুরমের বাসিন্দা জাহাদ (২৩) এবং কোঝিকোড়ের বাসিন্দা জিয়া পাভালের (২১) (Kerala Transgender Couple Zia And Zahhad)


এবার কেরালার এই রূপান্তরকামী দম্পতি তাঁদের প্রথম সন্তানের জন্ম দিতে চলেছেন। সন্তানলাভের জন্য মাঝপথেই তাঁরা রূপান্তরের প্রক্রিয়া থামিয়ে দিয়েছেন। ফলে বাহ্যিকভাবে শরীরে নারীত্বের কোনও ছাপ না থাকলেও বর্তমানে ৮ মাসের গর্ভবতী জাহাদ। Kerala Transman Pregnant

তিন বছর আগে যখন দেখা হয়েছিল, আত্মিক টান অনুভব করেছিলেন দুজনেই।
সেই সঙ্গে দুজনের মাঝে চেয়েছিলেন একটি সন্তান।
তবে জন্মসূত্রে যেহেতু জাহাদ মেয়ে তাই লিঙ্গ পরিবর্তন করার পরও গর্ভধারণ তিনিই করেছেন। জিয়ার দাবি, রূপান্তরিত যুগল হিসেবে তাঁরাই এ দেশে প্রথম স্বাভাবিকভাবে মা ও বাবা হচ্ছেন। আনন্দের এই সময় পাশে পেয়েছে কিছু বন্ধু আর পরিবারের সদস্যদের। তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেই ইনস্টাগ্রামে (Instagram) শেয়ার করেছেন ফটোশুটের ছবি।


পেশায় অ্যাকাউন্ট্যান্ট (Accountant) জাহাদ বর্তমানে মাতৃত্বকালীন ছুটিতে রয়েছেন। জিয়া একজন নৃত্য শিক্ষিকা। তিনিও সন্তান পালনের জন্য কাজ থেকে সাময়িক বিরতি নেবেন। নিজেদের রূপান্তরকামী পরিচয় সম্পর্কে অবহিত হওয়ার পর দুজনেই পরিবার ছেড়ে চলে আসেন। দম্পতি জানিয়েছেন, যেহেতু ইতিমধ্যেই অস্ত্রোপচারের মাধ্যমে জাহাদের স্তন বাদ দেওয়া হয়েছে, তাই সন্তান ভূমিষ্ঠ হওয়ার পর মেডিকেল কলেজের ব্রেস্ট মিল্ক (Breast Milk) ব্যাঙ্ক থেকে দুধ নিয়ে সন্তানকে খাওয়াবেন।


নতুন জীবনের স্বপ্ন দেখেছেন দুজনে। তাই সন্তানের জন্মের আগেই নাম ঠিক করে ফেলেছেন। জীবন, এই নামই রাখছেন আগত সন্তানের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *