আজ খবর ডেস্ক:
Kolkata Traffic রাস্তায় বেরোনোর আগে সাবধান। শনিবার রাত থেকেই বন্ধ থাকছে কলকাতার বহু রাস্তা। যা খুলবে সেই সোমবার।
কলকাতা পুলিশের (Kolkata Police) তরফে জানানো হয়েছে, হাফ ম্যারাথন (Half Marathon) উপলক্ষে মধ্য এবং দক্ষিণ কলকাতার বেশ কিছু রাস্তা (Kolkata Traffic) বন্ধ থাকবে রবিবার।
বস্তুত মূল অনুষ্ঠান রবিবার হলেও, শনিবার রাত থেকেই কিছু কিছু রাস্তায় যান নিয়ন্ত্রণ শুরু হবে। এদিকে বন্ধ থাকা রাস্তার বদলে কোন রাস্তা ব্যবহার করা যাবে, তা ও জানিয়ে দিয়েছে কলকাতা পুলিশ। Kolkata Traffic

শনিবার রাত ১০টা থেকে রবিবার বেলা ১২টা পর্যন্ত রেড রোডের উত্তর এবং দক্ষিণমুখী রাস্তা বন্ধ থাকবে। তবে মেয়ো রোড-ডাফরিন রোড-আউট্রাম রোড-জওহরলাল নেহরু রোড বা স্ট্র্যান্ড রোডে যান চলাচল স্বাভাবিক থাকবে।
শনিবার রাত ১২টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত এজেসি বোস রোড ফ্লাইওভার, মা ফ্লাইওভারের পূর্ব এবং পশ্চিমমুখী রাস্তা বন্ধ থাকবে। তবে খোলা থাকবে পার্ক স্ট্রিট অথবা শেক্সপিয়ার সরণি, পার্ক সার্কাস কানেক্টর, দরগা রোড, ৪ নম্বর রেল ব্রিজ।

রবিবার ভোর সাড়ে ৫টা থেকে সকাল ৮টা পর্যন্ত পূর্বমুখী এজেসি বোস রোডে যান নিয়ন্ত্রণ করা হতে পারে বলেও জানিয়েছে পুলিশ। তবে তা প্রয়োজনের ভিত্তিতে তাৎক্ষণিক ভাবে সিদ্ধান্ত নেওয়া হবে। যদি এই সময় এজেসি বোস রোড বন্ধ থাকে, তাহলে ডিএল খান রোড, এসএন পণ্ডিত স্ট্রিট, হরিশ মুখার্জি রোড অথবা এটিএম রোড ব্যবহার করা যাবে।
রবিবার ভোর ৪টা থেকে বেলা ১২টা পর্যন্ত এসপ্ল্যানেড র‌্যাম্প বন্ধ থাকবে। খোলা থাকবে এজেসি বোস র‌্যাম্প। খিদিরপুর রোডের বদলে সেন্ট জর্জেস রোড অথবা স্ট্র্যান্ড রোড ব্যবহার করা যাবে। অকল্যান্ড রোডের বদলে কিরণশঙ্কর রায় রোড দিয়ে যান চলবে।

কুইনসওয়ের বদলে ক্যাথিড্রাল রোড অথবা জওহরলাল নেহরু রোড এবং কাসুয়ারিনা অ্যাভিনিউয়ের বদলে আউট্রাম রোড-জওহরলাল নেহরু রোড ব্যবহার করতে হবে।
রাসবিহারি অ্যাভিনিউ, এজেসি বোস রোডের হেস্টিংস ক্রসিং থেকে মল্লিকবাজার, খিদিরপুর রোড, এসপ্ল্যানেড এবং জওহরলাল নেহরু রোডে রবিবার ভোর ৪টা থেকে বেলা ১২টা পর্যম্ত মালবাহী গাড়ি চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *