আজ খবর ডেস্ক:
Mamata Banerjee বৃহস্পতিবার থেকে রাজ্যে শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Exam2023)।
শিক্ষকদের মতে, মাধ্যমিকের প্রথম ভাষার (বাংলা) (Bengali) প্রশ্ন একেবারে সহজ এসেছে। খুঁটিয়ে পড়লে উত্তর লিখতে কোনও সমস্যা হবে না। পরীক্ষা দিয়ে বেরিয়ে খুশি পরীক্ষার্থীরাও। একদম সহজ প্রশ্ন এসেছিল। প্রায় সকলেই বলেছে, যারা প্রতিটি গদ্য এবং বই খুঁটিয়ে পড়েছে, তাদের কাছে একদম সহজ প্রশ্ন। ভাল হয়েছে পরীক্ষা।
এদিকে মাধ্যমিকের প্রথম দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বক্তব্য ঘিরে রাজনৈতিক মহলে তৈরি হয়েছে বিতর্ক। Mamata Banerjee

পরীক্ষা শুরুর আগেই আশ্বাস দিয়ে রাখলেন মুখ্যমন্ত্রী। মাধ্যমিক পরীক্ষার প্রথম দিন তাঁর আশ্বাস, “কোনও পরীক্ষা খারাপ হলে আমরা দেখে নেব।”
বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকসহ সমস্ত পরীক্ষার্থীদের জন্য শুভেচ্ছা রইল। তারা ভালো করে এগোক। ভাল পরীক্ষা দিক। মন খারাপ করার কোনও কারণ নেই। সব পরীক্ষা যে ভাল হবে তার কোনও মানে নেই। কোনও পরীক্ষা যদি খারাপ হয়, কঠিন হয়, আমাদের নলেজে আসবে। আমরা সেরকম দেখে নেব। আমি বাচ্চাদের অলওয়েজ ভালবাসি। আমি চাই যে তারা সসন্মানে এগিয়ে যাক।”

মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পরেই বিতর্কে সূত্রপাত।
প্রসঙ্গত, এবার মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা কমেছে প্রায় ৪ লক্ষ। রাজনৈতিক মহলের অভিযোগ, এমনিতেই ভুয়ো শিক্ষক (SSC Scam) ঢোকানোর ফলে শিক্ষা ব্যবস্থা কলুষিত হয়েছে। এবার কি গায়ের জোরে পাশ করিয়ে শিক্ষার অবশিষ্ট গরিমাও নষ্ট করা হবে?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *