আজ খবর ডেস্ক:
Nawsad Siddique বুধবারও জামিন পেলেন না ভাঙড়ের আইএসএফ বিধায়ক (ISF MLA) নওশাদ সিদ্দিকী (Nawsad Siddique)। এবার তাঁকে জেল হেফাজতে পাঠাল ব্যাঙ্কশাল কোর্ট (Bankshall Court)। আগামী ১৫ই ফেব্রুয়ারি পর্যন্ত জেল হেফাজতে থাকবেন নওশাদ সহ আইএসএফের বাকি ১৮ সদস্য। ১৫ তারিখ এই মামলার পরবর্তী শুনানি।
প্রসঙ্গত ১০ দিন আগে গ্রেপ্তার করা হয়েছিল আইএসএফ বিধায়ক নওশাদ সহ বাকিদের। Nawsad Siddique

বুধবার শুনানির সময় পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছে। আইএসএফের অভিযোগ, দলের দক্ষিণ ২৪ পরগণা জেলা সভাপতি আবদুল খালেক মোল্লা এদিন শুনানির সময়ে আদালতে উপস্থিত ছিলেন। তাঁকে সেখান থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। পাল্টা পুলিশের দাবি, ধর্মতলার অশান্তিতে আবদুল খালেক মোল্লা জড়িত ছিলেন। এদিন তিনি বাসে করে পালানোর চেষ্টা করেন। সেই সময় তাঁকে রাস্তা থেকে গ্রেপ্তার করেছে উত্তর বন্দর থানার পুলিশ। এজলাসের মধ্যে উপস্থিত থাকা ব্যক্তিকে কেন গ্রেপ্তার করা হল, এই প্রশ্ন তুলে পৃথক পিটিশনও দাখিল হয়েছে ব্যাঙ্কশাল কোর্টে।

দিন কয়েক আগে দলীয় পতাকা লাগানোকে কেন্দ্র করে ভাঙড়ের হাতিশালায় সংঘর্ষে জড়িয়ে পড়েন তৃণমূল (TMC) ও আইএসএফ কর্মীরা। সেই গন্ডগোলের আঁচ পড়ে শহর কলকাতাতেও। কলকাতার ধর্মতলায় পুলিশের সঙ্গে কার্যত খণ্ডযুদ্ধ শুরু হয় আইএসএফ কর্মীদের। পুলিশকে মারধরের অভিযোগ ওঠে আইএসএফ কর্মী সমর্থকদের বিরুদ্ধে। পাল্টা চলে ব্যাপক পুলিশি ধরপাকড়।

এই ঘটনায় ফুরফুরা শরীফের পীরজাদাদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। ‘কলকাতা অচল’ করে দেওয়ার হুঁশিয়ারি দেন ফুরফুরা শরীফের পীরজাদা কাশেম সিদ্দিকী। এমনকী আগামী পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের সংখ্যালঘু ভোটব্যাঙ্ক একদম ‘শূন্য’ হয়ে যাবে বলেও দাবি করেন তিনি।
এদিন সকাল থেকেই ব্যাঙ্কশাল কোর্টের বাইরে ভিড় জমিয়েছিলেন আইএসএফ সমর্থকরা। নওসাদদের বের করার আগে নিরাপত্তা বেষ্টনী আরও সুদৃঢ় করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *