আজ খবর ডেস্ক:
Kolkata Dog Killing cরাজ্যের বিভিন্ন জেলা থেকে প্রায়ই সামনে আসে পথে ঘুরে বেড়ানো কুকুরের ওপর অত্যাচারের ঘটনা। এবার দক্ষিণ কলকাতার একটি আবাসনের বিরুদ্ধে। বিষ (Poison) খাইয়ে মেরে ফেলা হয়েছে একাধিক কুকুরছানাকে (Dog Killing)। Kolkata Dog Killing
কয়েক বছর আগে এনআরএস হাসপাতালে (NRS Hospital) ১৬টি কুকুরছানা পিটিয়ে মারার নৃশংস ঘটনা সামনে এসেছিল। । জানা গিয়েছে, বৃহস্পতিবার জোকা মেট্রো (Joka Metro) সংলগ্ন একটি আবাসন চত্বরে ৪টি কুকুরছানার দেহ মেলে। খোঁজ নেই আরও একটির।

জানা গিয়েছে, ওই আবাসনের বাসিন্দাদেরই একাংশ পুলিশে অভিযোগ দায়ের করছেন। অভিযোগ, ওই আবাসনের ভিতরে কিছু পথকুকুর থাকত, খেত। যাঁরা কুকুরদের খেয়াল রাখতেন, তাঁদের ওপর রাগ ছিল অন্য বাসিন্দাদের। কুকুরদের খাওয়ানো বন্ধ না করলে ‘ব্যবস্থা’ নেওয়ার হুমকি ও দিয়েছিলেন আবাসিকদের একাংশ।
এর পরেই উদ্ধার হয় মাস তিনেকের একাধিক কুকুরছানার দেহ। বিষ খাইয়ে তাদের খুন করা হয়েছে বলেই প্রাথমিক সন্দেহ পুলিশের।

জোকার ওই আবাসনে সব মিলিয়ে প্রায় ১৮০০ পরিবারের বাস। সেখানকারই বাসিন্দাদের একাংশের অভিযোগ, মঙ্গলবার দুপুরে আবাসনের ১২ নম্বর টাওয়ার সংলগ্ন এলাকায় প্রথমে দু’টি কুকুরছানার দেহ উদ্ধার হয়। তাদের মুখ দিয়ে গ্যাঁজলা বেরোচ্ছিল। কোনও রোগে ভুগে তারা মারা গিয়েছে ভেবে আবাসনের নিরাপত্তারক্ষীরা তাদের মাটিতে পুঁতে দেন। কিন্তু এর পরে বুধবার বিকেলে এবং বৃহস্পতিবার সকালে পরপর আরও দু’টি কুকুরছানার দেহ উদ্ধার হয়। এর পরেই সন্দেহ হয় বাসিন্দাদের।


অভিযোগ, আবাসন চত্বরের ওই পথকুকুরদের নিয়ে বহুদিন ধরেই আপত্তি রয়েছে বহু আবাসিকের। এই নিয়ে দফায় দফায় ঝামেলা হয়েছে। তার পরেও কুকুরদের দেখভাল করতেন কিছু পশুপ্রেমী আবাসিক। মাস তিনেক আগে কয়েকটি কুকুরছানা জন্মায়। তার পর থেকে অশান্তি আরও বাড়ে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *