আজ খবর ডেস্ক:
এতদিন ব্যবহৃত হয়েছে রাজনীতির ময়দানে। যা নিয়ে বিস্তর আলোড়ন ছড়িয়েছে একাধিকবার। এবার সেই “জয় শ্রী রাম” ধ্বনি ক্রিকেট মাঠে। রামভক্তদের আক্রমণের লক্ষ্যে ভারতের অন্যতম সেরা ক্রিকেটার মহঃ শামি।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) রাজ্যে দর্শকদের এহেন আচরণের ভিডিও আপাতত ভাইরাল। দেশ জুড়ে বিতর্কের ঝড় উঠেছে।

চলতি টেস্টের প্রথম দিন এই মাঠেই হাজির ছিলেন স্বয়ং মোদি ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ। বর্ডার গাভাসকর ট্রফিতে (Border Gavaskar Trophy 2023) নাগপুর ও দিল্লির পর এবার আহমেদাবাদে (Ahmedabad) খেলা চলছে।

চতুর্থ টেস্টের প্রথম দিন ফিল্ডিং করতে নামার সময় শামিকে উদ্দেশ্য করে গ্যালারি থেকে কিছু দর্শক ‘জয় শ্রীরাম’ (Jay Shree Ram) স্লোগান দিতে থাকেন। অবশ্য এমন ঘটনার পরেও, বিসিসিআই (BCCI) কিংবা গুজরাত ক্রিকেট সংস্থা (Gujarat Cricket Association) থেকে কোনও মন্তব্য করা হয়নি।

বাউন্ডারি লাইনের ধারে দাঁড়িয়ে ছিলেন ভারতীয় দলের ক্রিকেটাররা। তাঁদের সঙ্গে ছিলেন বাংলার জোরে বোলারও। সে সময় গ্যালারি থেকে কয়েক জন দর্শক শামির নাম করে ‘জয় শ্রীরাম’ স্লোগান দিতে থাকেন। শামি বা ভারতীয় দলের অন্য ক্রিকেটাররা কোনও প্রতিক্রিয়া দেখাননি। শুধু সূর্যকুমার যাদবকে দেখা যায় হাত জোড় করে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দেওয়া দর্শকদের চুপ করার অনুরোধ করতে। ভারতের বাকি ক্রিকেটাররা গ্যালারির দিকে ফিরেও তাকাননি।

এর আগে বিজয়া দশমীর শুভেচ্ছা জানিয়েও বিদ্রুপের মুখে পড়তে হয়েছিল শামিকে। ২০২১টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে ভাল বল করতে না পারার জন্য ও ক্রিকেটপ্রেমীদের একাংশ হারের জন্য দায়ী করেছিলেন বাংলার এই বোলারকে। সে সময় সচিন তেন্ডুলকর, ভিভিএস লক্ষ্মণরা প্রতিবাদ করেছিলেন। শামির পাশে দাঁড়িয়েছিল আইপিএলের ফ্র্যাঞ্চাইজ়িগুলিও।
তবে এবার এখনও পর্যন্ত কোনও মহল থেকে প্রতিবাদের একটি শব্দ শোনা যায়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *