আজ খবর ডেস্ক:
রাজ্যে শুরু হয়েছে উচ্চমাধ্যমিক পরীক্ষা (HS Exam)। পরীক্ষার প্রথম দিনই রেল চলাচল অস্বাভাবিক থাকায় সমস্যায় পড়তে হয়েছে বহু ছাত্রছাত্রীকে। আরও কয়েকদিন রেল চলাচলে বিঘ্ন ঘটবে বলে ইতিমধ্যেই জানিয়েছে পূর্ব রেলের শিয়ালদহ শাখা।
পরীক্ষার্থীদের অসুবিধের কথা মাথায় রেখে এসএফআই (SFI) পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির পক্ষ থেকে এদিন শিয়ালদহ স্টেশনের ডিআরএমকে ডেপুটেশন দিতে যাওয়া হয়।

বুধবার সকাল ১০:৩০টা নাগাদ শিয়ালদহ স্টেশনে পৌঁছন এসএফআই রাজ্য নেতৃত্ব। কিন্তু তাঁদের অভিযোগ, রেল কর্তৃপক্ষ জানায় অফিসে কোনও লোক নেই। অবস্থান শুরু করে সিপিআইএমের ছাত্র সংগঠন।
পরে রেল কর্তৃপক্ষ চিঠি নেয়। কিন্তু উচ্চপদস্থ আধিকারিক না থাকার জন্য রিসিভ করা চিঠির কপি অফিসের দেওয়ালে লাগিয়ে দেন ছাত্র নেতারা।

প্রসঙ্গত, কল্যানী থেকে নৈহাটি পর্যন্ত থার্ড লাইন, স্বয়ংক্রিয় সিগন্যাল, নন ইন্টারলকিং কাজের জন্য ট্রেন পরিষেবা বিপর্যস্ত গত কয়েক দিন ধরেই। দোলের দিন থেকে ট্রেন বাতিল ও নিয়ন্ত্রণের কারণে ট্রেন লেট চলছিলই৷ শুক্রবার রাত থেকে তা দুর্ভোগের চেহারা নেয়।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, আজকের কষ্ট আগামীর প্রাপ্তি৷ স্বয়ংক্রিয় সিগন্যাল পরিষেবা এবং থার্ড লাইন চালু হলে নৈহাটির পর থেকে অনেক দ্রুতগতিতে ট্রেন চলবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *