আজ খবর ডেস্ক: মধ্য প্রাচ্যে অশান্তি, প্রাণহানি অব্যাহত। কখনও ইজরায়েল(israel) বনাম প্যালেস্টাইন(palestine), কখনও ইরাক(Iraq) বনাম ইরান(Iran)। কখনও মুখোমুখি হিংসায় জড়িয়ে পড়ছে শিয়া(Shia) ও সুন্নি(Sunni) সম্প্রদায়। খনিজ তেল থেকে নিছক ধর্ম ও সাম্প্রদায়িক বিদ্বেষ, নানান কারণে হিংসা ছড়াচ্ছে, মৃত্যু হচ্ছে মানুষের।
সম্প্রতি সংযুক্ত আরব আমিরশাহির(UAE) আবু ধাবি আন্তর্জাতিক বিমানবন্দরের ঢিল ছোঁড়া দূরত্বে ভয়াবহ বিস্ফোরণ হয়। যাতে একাধিক মৃত্যুও ঘটেছে। এবার বিস্ফোরণের দায় নিল ইয়েমেনের শিয়া বিদ্রোহী গোষ্ঠী হুথি।

তথ্য বলছে, ২০১৫ দল থেকে ইরান সমর্থিত ওই গোষ্ঠীর বিরুদ্ধে অভিযানে ইয়েমেনের সরকারি বাহিনীকে সাহায্য করছে সংযুক্ত আরব আমিরশাহি। তারই জেরে এই হামলা বলে জানিয়েছেন হুথি মুখপাত্র।
এদিকে, আবু ধাবি পুলিশ সূত্রের খবর, বিমানবন্দর লাগোয়া একটি তেল উৎপাদন সংস্থার কারখানায় ড্রোন হামলার জেরে ৩টি ট্যাঙ্কারে বিস্ফোরণ ঘটে। নিহত হন ৩ জন। তাঁদের মধ্যে ২জন ভারতীয় রয়েছেন বলে প্রকাশিত একটি খবরে জানান হয়েছে। নিহত অপর ব্যক্তি পাকিস্তানের নাগরিক।

প্রাথমিক তদন্তে ঘটনাস্থল থেকে একটি ছোট বিমানের অংশ উদ্ধার করেছে পুলিশ। বিস্ফোরণে ক্ষয়ক্ষতি যথেষ্ট হয়েছে বলে সরকারি তরফে জানানো হয়েছে। প্রসঙ্গত, সম্প্রতি ইয়েমেনের রাজধানী সানার উত্তরে হুথি বিদ্রোহীদের নিয়ন্ত্রিত অঞ্চলে অভিযান শুরু করেসে সে দেশের সরকারি বাহিনী। শাবওয়া এবং মারিব অঞ্চলে লড়াইয়ে ইয়েমেন সেনাকে সংযুক্ত আরব আমিরশাহি মদত দিচ্ছে বলে জানা গিয়েছে।
ভারতীয় দূতাবাস সূত্রে খবর, মৃত ওই ২ভারতীয়র পরিচয় এবং কেন তাঁরা সেই সময় অকুস্থলে ছিলেন সেসব জানার চেষ্টা চলছে। এর পরেই মৃতদেহ দেশে ফেরান হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *