আজ খবর ডেস্ক- কিংবদন্তি গায়িকা লতা মঙ্গেশকর, যিনি মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন, কোভিড-১৯ এর জন্য, এখনও আইসিইউতে রয়েছেন। ৯২ বছর বয়সী এই গায়িকাকে গত সপ্তাহে দক্ষিণ মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে হালকা কোভিড লক্ষণ ও নিউমোনিয়া নিয়ে ভর্তি করা হয়েছিল। শনিবার, তার ডাক্তাররা জানিয়েছেন যে গায়িকা ‘সামান্য উন্নতি’ দেখিয়েছেন এবং তিনি আইসিইউতে রয়েছেন। “লতা মঙ্গেশকর এখনও আইসিইউতে আছেন কিন্তু আজ তার স্বাস্থ্যের সামান্য উন্নতি হয়েছে। তিনি আমাদের ডাক্তারদের তত্ত্বাবধানে থাকবেন,” ডাঃ প্রীত সামদানি বলেছেন, যিনি তার চিকিৎসা করছেন।

আইকনিক গায়িকার স্বাস্থ্য সম্পর্কিত অনেক মিথ্যা গুজব আগে ইন্টারনেটে ছড়িয়ে পড়েছিল। তার ভক্তদের এই ধরনের খবরে বিশ্বাস না করার জন্য অনুরোধ করে, তার পরিচালনা দল শুক্রবার (21 জানুয়ারি) একটি বিবৃতি জারি করেছে যাতে লেখা হয়েছে, “একটি আন্তরিক আবেদন। অনুগ্রহ করে কোনো মিথ্যা খবরে মদত দেবেন না। লতা দিদি আইসিইউতে, ডাঃ প্রীত সামদানী ও তার চিকিৎসক দলের চিকিৎসাধীন। পরিবার ও চিকিৎসকদের তাদের জায়গা প্রয়োজন।” লতা মঙ্গেশকরের ভক্তদের তার দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনা করতেও বলেছে।

ভারতীয় চলচ্চিত্রের অন্যতম সেরা গায়িকা হিসেবে পরিচিত, ভারতরত্ন, লতা মঙ্গেশকর ১৯৪২ সালে ১৩ বছর বয়সে তার কর্মজীবন শুরু করেন এবং বেশ কয়েকটি ভারতীয় ভাষায় তার ৩০০০০টিরও বেশি গান রয়েছে। ভারতের নাইটিঙ্গেল নামে পরিচিত, লতা মঙ্গেশকর পদ্মভূষণ, পদ্মবিভূষণ এবং দাদা সাহেব ফালকে পুরস্কার এবং একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কার সহ অসংখ্য পুরস্কার ও সম্মানে ভূষিত হয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *