আজ খবর ডেস্ক- অভিনেত্রী উর্বশী রাউতেলাকে ‘ মিশন পানি জল শক্তি ‘ জল সংরক্ষণ অভিযানের জন্য দেশব্যাপী রাষ্ট্রদূত হিসাবে নামকরণ করা হয়েছে ।

অভিনেত্রী তার উর্বশী রাউতেলা ফাউন্ডেশনের মাধ্যমে জল সংকটের বিরুদ্ধে লড়াই করেছেন, যে সংস্থাটি তিনি তার পিতামাতার সাথে সহ-প্রতিষ্ঠা করেছিলেন এবং যা উত্তরাখণ্ড, পাউরি, গাড়ওয়াল এবং হরিদ্বারের শত শত সম্প্রদায়কে পরিষ্কার এবং নিরাপদ জল এবং স্যানিটেশন অ্যাক্সেস পেতে সহায়তা করেছে।

উর্বশী বলেছেন: “মিস ইউনিভার্স 2021-এর বিচারক থেকে শুরু করে দাদা সাহেব ফালকে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জুরি হওয়ার জন্য এবং অবশেষে এখন আমার জীবনে এই সমস্ত বিশ্বমানের সুযোগ পেয়ে আমি কৃতজ্ঞ।

“1.38 বিলিয়ন জনসংখ্যার সাথে, ভারত বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশ। এই জনসংখ্যার 6 শতাংশেরও বেশি নিরাপদ জলের অ্যাক্সেসের অভাব এবং ভারতের জনসংখ্যার প্রায় 15 শতাংশ খোলা মলত্যাগের অভ্যাস করে৷

“ভারতে এবং সারা বিশ্বে, লক্ষ লক্ষ মানুষ নিরাপদ জলের অ্যাক্সেস ছাড়াই জীবনযাপনের অতিরিক্ত চ্যালেঞ্জ নিয়ে কোভিড মহামারীতে নেভিগেট করছে৷ এখন নিরাপদ জলের অ্যাক্সেস ভারতে পরিবারের স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ।”

অভিনেত্রী বলেন যে এই বছর তার ইচ্ছা হল সম্পদ একত্রিত করা এবং উন্নত স্যানিটেশন এবং নিরাপদ জলের অ্যাক্সেস বাড়ানোর জন্য জ্ঞান ভাগ করা কারণ জল সমস্ত প্রকৃতির চালিকা শক্তি।

এই সুযোগ দেওয়ার জন্য তিনি সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *