আজ খবর ডেস্ক- কেন্দ্রীয় বাজেট পেশ হওয়ার পর কড়া নিন্দা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছেন, “এটা পেগাসাস স্পিন বাজেট”।
এবার পাল্টা পেগাসাস(Pegasus) তীরে মমতা বন্দ্যোপাধ্যায় কে বিদ্ধ করলেন রাজ্য বিজেপির অন্যতম মুখপাত্র শমীক ভট্টাচার্য। গুরুতর অভিযোগ এনেছেন মমতা প্রশাসনের বিরুদ্ধে। এই রাজ্যই প্রথম পেগাসাস শুরু করে, এর পাশাপাশি তাঁর আরও অভিযোগ পশ্চিমবঙ্গের এক আইপিএস(IPS) একাধিকবার ইজরায়েল(israel) গিয়েছিলেন। গোটা বিষয়ের তদন্ত চেয়েছেন তিনি।

এদিন রাজ্য বিজেপির সদর দপ্তরে কেন্দ্রীয় বাজেটের প্রতিক্রিয়া দিচ্ছিলেন শমীক ভট্টাচার্য। মুখ্যমন্ত্রীর মন্তব্যের পাল্টা প্রতিক্রিয়া দিতে গিয়ে শমীক বলেন, “সব কিছুতে পেগাসাস টেনে আনা হচ্ছে কেন? সেদিন তো একজন বলেছিলেন কলকাতার এক পুলিশ অফিসার ২০১৭ ও ২০১৯ সালে দুবার ইজরায়েল গিয়েছিলেন। একটি বিশেষ সফটওয়্যার কেনার জন্য কলকাতায় একটি রাশিয়ান সংস্থার সঙ্গে বৈঠক করেছিলেন। সেগুলো সামনে আসুক আগে”।
শমীক আরও বলেন, “পেগাসাস নিয়ে এই রাজ্য প্রথম তদন্ত কমিশন গড়েছিল। এসব আসলে শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা। সরকার আগে শাক ঢাকার ব্যবস্থা করুক”।
যদিও এই অভিযোগ নিয়ে কথা বলার সময় কোনও পুলিশ কর্তার নাম উল্লেখ করেননি শমীক।

সম্প্রতি একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে চাঞ্চল্য ছড়ায়। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নাম উল্লেখ করে সেখানে বলা হয়, ২০১৭ সালে মোদির ইজরায়েল সফরে একটি প্রতিরক্ষা চুক্তি স্বাক্ষরিত হয়। সেখানেই নাকি ছিল এই পেগাসাস সফটওয়্যার কেনার বিষয়টি।
সোমবার লোকসভায় বাজেট অধিবেশন চলাকালীন এই বিষয়ে উত্তাল হয়ে ওঠে সংসদ। বিরোধীরা স্বাধীকার ভঙ্গের নোটিশ আনেন কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রীর বিরুদ্ধে। এই অবস্থায় বিজেপির তরফে পাল্টা মমতার দিকে পেগাসাস তীর ছোঁড়ায় জোর চর্চা রাজনৈতিক মহলে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *