আজ খবর ডেস্ক- আবহাওয়া দপ্তর (IMD) মঙ্গলবার উত্তরাখণ্ড এবং হিমাচল প্রদেশ সহ কয়েকটি রাজ্যে আগামী দুই দিনের মধ্যে ভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করেছে।

আবহাওয়া অফিস বলেছে যে ২ থেকে ৪ ফেব্রুয়ারি পশ্চিম হিমালয় অঞ্চলে ব্যাপক থেকে মাঝারি বৃষ্টিপাত এবং তুষারপাতের প্রবল সম্ভাবনা রয়েছে।

২রা এবং ৩রা ফেব্রুয়ারি হিমাচল এবং ৩রা এবং ৪ঠা ফেব্রুয়ারি উত্তরাখণ্ডে বিচ্ছিন্ন শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে৷ IMD বলেছে, “হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডে ৩ ফেব্রুয়ারিতে বিচ্ছিন্ন ভারী বৃষ্টিপাত/তুষারপাতেরও সম্ভাবনা রয়েছে।”

পূর্বাভাস অনুসারে, বুধবার (২ ফেব্রুয়ারি) পাঞ্জাব, হরিয়ানা এবং চণ্ডীগড়ে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, এবং পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি এবং উত্তর প্রদেশে ৩ ও ৪ ফেব্রুয়ারি সর্বোচ্চ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এছাড়াও, বিহার, ঝাড়খণ্ড, পশ্চিমবঙ্গ, সিকিম এবং ওড়িশায় ৪ঠা ফেব্রুয়ারি এই অঞ্চলে বিচ্ছিন্ন শিলাবৃষ্টির সম্ভাবনা সহ ৩ ও ৪ তারিখে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা/মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

শুক্রবার (৪ ফেব্রুয়ারি) বিহার, পশ্চিমবঙ্গ এবং সিকিমেও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

উত্তর-পূর্ব ভারতের ক্ষেত্রে, IMD ৪ ও ৫ ফেব্রুয়ারি হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে। শুক্রবার অরুণাচল প্রদেশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরপ্রদেশের উত্তরভাগে তীব্র ঠান্ডার সম্ভাবনা রয়েছে; এবং আগামী ৪৮ ঘন্টা পাঞ্জাব, হরিয়ানায় পারদ নামতে পারে অনেকটাই ।

পরবর্তী ৪৮ ঘন্টার মধ্যে উত্তরপ্রদেশে ঘন থেকে অতি ঘন কুয়াশার পূর্বাভাস দেওয়া হয়েছে; পরবর্তী ২৪ ঘন্টায় বিহার, হিমাচল প্রদেশ, উত্তরাখন্ড, পাঞ্জাব, হরিয়ানা, উড়িষ্যা এবং উত্তর রাজস্থানে বিচ্ছিন্ন অঞ্চলে ঘন কুয়াশা থাকার সম্ভবনা আছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *