আজ খবর ডেস্ক- ঠিক সরস্বতী পুজোর দিনেই মুক্তি পেল বাংলা শর্ট ফিল্ম “সরস্বতী”। প্রধান ভূমিকায় আছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী।
সংসারের জাঁতাকলে পরে অনেক প্রতিভারই অকাল মৃত্যু ঘটে। কখনও আবার স্বামী, সন্তানের মুখ চেয়ে নিজের ইচ্ছেপূরণের সাধকে বিসর্জন দেওয়া! হারিয়ে ফেলা নিজের মধ্যে লুকিয়ে থাকা ‘আমি’-কে। দেখতে দেখতে সময় এগিয়ে যায়। শরীর মনে বাসা বাঁধে জীবন সম্পর্কে বীতরাগ।

কিন্তু এমনটাই কি হয়ে চলবে? তবে যে সবাই বলেন, “age is just a number”?
বয়সকে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে ইচ্ছেপূরণের গল্পে নতুন করে কি শান দেওয়া যায় না? জাগিয়ে তোলা যায় না নিজের মধ্যে ঘুমিয়ে থাকা প্রকৃত ‘আমি’ কে? এ সব প্রশ্নের উত্তর মিলবে অনিলাভ চট্টোপাধ্যায় পরিচালিত শর্ট ফিল্ম ‘সরস্বতী’ তে।

পরিচালক জানাচ্ছেন, “সরস্বতী” আসলে এক মহিলা আর তাঁর ভালবাসাকে আঁকড়ে ধরে বেঁচে থাকার গল্প। এই ছবির মধ্যে দিয়ে আমরা যে বিষয়টি তুলে ধরতে চেয়েছি সেটি হল প্রত্যেকটি মানুষ ছোট থেকে কিছু একটা ভালবেসে বড় হয় তারপর আস্তে আস্তে সেই বিষয় থেকে হয়ত তাঁকে বিচ্ছিন্ন হতে হয়।
কিন্তু তারপরও সেই ভালবাসাকে নিয়ে মানুষ যদি বেচেঁ থাকতে পারে তবে সেটাও একটা মানুষের জন্য অনেক কিছু। সেই ভালোবাসা নিয়ে বেঁচে থাকার গল্পই সরস্বতী।”

এই ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন সুদীপ্তা চক্রবর্তী। তিনি বলেন, “আমি অনেক শর্ট ফিল্মের অফার পাই কিন্তু কোনও না কোনও কারণে তা করা হয়ে ওঠে না। সত্যি বলতে অনিলাভ দার সঙ্গে আমার খুব ভাল সম্পর্ক এবং ছবিতে আমার চরিত্রটি আমি সত্যিই খুব পছন্দ করেছি। তাই আমি রাজী হই। গল্পটি খুব সহজ এবং সূক্ষ্মভাবে বলা হয়েছে। বয়স বাড়া হওয়া কিছুই নয় এবং একজন ব্যক্তির জীবনে সে যা করতে চায় তাতে সে যাতে সক্ষম হয়, এই গল্প নিয়েই শর্ট ফিল্মটি তৈরি করা। “

প্রযোজকদের তরফে জানানো হয়েছে, এই শর্ট ফিল্মটি স্ট্রিম হচ্ছে Greymind Flimz-এর YouTube চ্যানেলে। কয়েকদিন পরেই ফিল্মটি Addatimes-এ দেখা যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *